Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরলোকাল ট্রেন চালানোর জন্য ফের রাজ্য কে চিঠি দিলো কেন্দ্র৷

লোকাল ট্রেন চালানোর জন্য ফের রাজ্য কে চিঠি দিলো কেন্দ্র৷

P C News Bangla :- পুজোর মুখে রাজ্যে লোকাল ট্রেন চালানোর দাবি দ্রুত জোরালো হচ্ছে। ক্ষিপ্ত ট্রেনযাত্রীদের বশে আনতে পারছে না রেল কর্তৃপক্ষ। এই প্রেক্ষিতে ফের রাজ্যকে লোকাল ট্রেন নিয়ে চিঠি দিল রেলমন্ত্রক। বুধবার পূর্ব রেলের জেনারেল ম্যানেজার রাজ্যের ডেপুটি চিফ সেক্রেটারিকে চিঠি দিয়েছেন। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, লোকাল ট্রেনের দাবি দিনদিন জোরালো হচ্ছে। রেলের সম্পত্তি নষ্ট করছেন ক্ষুব্ধ জনতা। এই পরিস্থিতিতে রেলের সঙ্গে বসুক রাজ্য সরকার। আলোচনার মাধ্যমে লোকাল ট্রেন চলাচলের বিষয়টি নিষ্পত্তি করুক। কীভাবে, কত ট্রেন, কবে চালানো যায় সেটা নিয়েও মতামত জানতে চাওয়া হয়েছে ওই চিঠিতে।

উল্লেখ্য, স্বাভাবিক সময়ে হাওড়া ও শিয়ালদা মিলিয়ে প্রতিদিন ১৩৮৭ লোকাল ইএমইউ ট্রেন চালাতো রেল। এরমধ্যে শিয়ালদায় সবচেয়ে বেশি, ৯২৭টি। অন্যদিকে হাওড়া থেকে ৪৬০টি ইএমইউ ট্রেন চলে। মার্চ মাস থেকেই বন্ধ লোকাল ট্রেন। ফলে ব্যপক ক্ষতির মুখে রেল কর্তৃপক্ষ। কারণ লোকাল ট্রেনের টিকিট বিক্রি করেই শিয়ালদা ডিভিশনে আয় হয় প্রায় সাড়ে চারশো কোটি টাকা। হাওড়ায় সেটা আড়াইশো কোটির কিছু কম। অপরদিকে ক্ষতির মুখে পড়ছেন নিত্যযাত্রীরাও।

বেশি ভাড়া গুণে কর্মস্থলে যেতে হচ্ছে তাঁদের। ফলে ট্রেন না চালানোর সিদ্ধান্তে অসুন্তুষ্ট যাত্রীরা দিকে দিকে অবরোধ-ভাঙচুর শুরু করেছে। এতেও রেলের ক্ষতি হচ্ছে। ফলে নড়েচড়ে বসলো রেল কর্তৃপক্ষ। ট্রেন চালানো নিয়ে আলোচনা চেয়ে রাজ্য সরকারকে চিঠি দিল রেল। সাধারণ মানুষের আশা পুজোর আগেই চালু হয়ে যেতে পারে শহরতলির লোকাল ট্রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments