Friday, April 19, 2024
spot_img
spot_img
HomeখবরPratap Chunari পুলিশের মেসের খাবার নিম্নমানের, তদন্তের দাবি প্রতাপ চুনারির।

Pratap Chunari পুলিশের মেসের খাবার নিম্নমানের, তদন্তের দাবি প্রতাপ চুনারির।

PC News Bangla:- Pratap Chunari পুলিসের মেসের খাবার পছন্দ হয়নি বলে প্রকাশ্য রাস্তায় এসে কেঁদে ভাসাচ্ছেন এক পুলিস কনস্টেবল, উত্তর প্রদেশের ফিরোজাবাদ জেলায় এমনই ঘটনা ঘটে, আর এমন বিরল দৃশ্য দেখতে রাস্তায় রীতিমতো ভিড়ও জমে যায়, ওই কনস্টেবলের অভিযোগ, খাবারের গুণ ও মান অত্যন্ত নিম্নমানের, পশুদের খাবার যোগ্য নয়, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে, কনস্টেবল মনোজ কুমার হাতে থালা নিয়ে রাস্তায়। থালায় রয়েছে রুটি, ডাল এবং ভাত। খবর পেয়ে ঘটনাস্থলে দৌড়ে আসেন এক সিনিয়র অফিসার। তাঁকে বলে-বুঝিয়ে থানায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি আপ্রাণ চেষ্টা চালিয়ে যান। কিন্তু মনোজ কুমার বলেই যেতে থাকেন, এই খাবার কি মানুষে খায়? এটা পশুদেরও মুখে উঠবে না। রুটি ভালো করে সেঁকা হয় না। আর ডাল মানে তো জল। তাঁর আরও অভিযোগ, উর্ধ্বতন কর্তৃপক্ষকে এ নিয়ে বারবার বলা সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

এমনকী, এসব করলে তাঁকে চাকরি থেকে ছাঁটাই করে দেওয়া হবে, এমন হুমকিও নাকি শুনতে হয়েছে, মনোজ কুমারের বক্তব্য, মুখ্যমন্ত্রী বারবার বলেছেন, পুলিসকর্মীদের পুষ্টিকর খাবার দেওয়া হবে। কিন্তু দীর্ঘ সময় ডিউটি করার পর তাঁদের ভাগ্যে জোটে এমনই সব অখাদ্য। ভালো খাবার না পেলে আমরা কাজ করব কীভাবে? প্রশ্ন মনোজ কুমারের। ঘটনার পরে ফিরোজাবাদ পুলিস একটি ট্যুইটে এই ঘটনার ব্যাপারে জানায়, ওই কনস্টেবল এর আগে ১৫ বার এভাবে শৃঙ্খলাভঙ্গ করেছেন। এবারের ঘটনা নিয়েও তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। ঘটনার কঠোর তদন্তের দাবী জানিয়েছেন সত্যের সন্ধানে হিউম্যান রাইট ফাউন্ডেশনের জাতীয় কমিটির সদস্য প্রতাপ চুনারী (Pratap Chunari)।

Pratap Chunari পুলিশের মেসের খাবার নিম্নমানের, তদন্তের দাবি প্রতাপ চুনারির।

Bangladesh Cricket Board বোর্ডের হুঁশিয়ারির পরে জুয়া সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব

তিনি দেশের খাদ্য মন্ত্রী, শ্রী পশুপতি কুমার পরশকে লিখিতভাবে বিষয়টি জানান, তিনি খাদ্যমন্ত্রীকে লেখেন, বিষয়টি ভালো করে খতিয়ে দেখুন এবং যদি সত্যিই খাবারের গুণমান অত্যন্ত নিম্ন মানের হয়ে থাকে তাহলে সেটা ঠিক করার ব্যবস্থা করুন, পুলিশের ডিউটি খুব কষ্টের ডিউটি পুলিশের জন্য সাধারণ মানুষ নিরাপত্তা ও নেতা-মন্ত্রীরা নিরাপত্তা পাই, সাধারণ মানুষের রক্ষাকবচ হল পুলিশ প্রশাসন তাই অনুগ্রহ করে বিষয়টি দেখুন। যদি ওই পুলিশ কনস্টেবলের কোন ভুল থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments