Friday, March 29, 2024
spot_img
spot_img
HomeখবরNitish Kumar অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতীশই, উপমুখ্যমন্ত্রী লালুপুত্র তেজস্বী।

Nitish Kumar অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতীশই, উপমুখ্যমন্ত্রী লালুপুত্র তেজস্বী।

পিসি নিউজ বাংলা:- জল্পনা সত্যি করে অবশেষে ফের বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন জেডিইউ প্রধান নীতীশ কুমার (Nitish Kumar)। বুধবার দুপুর ২টোয় রাজভবনে শপথগ্রহণের অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। অষ্টম বারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন তিনি। অন্যদিকে উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন লালুপুত্র তেজস্বী যাদব।
সূত্রের খবর, মন্ত্রিসভা তৈরি হতে পারে আগের ফর্মুলাতেই। অর্থাৎ নীতীশের পূর্বতন জোটসঙ্গী বিজেপি যে মন্ত্রিসভার পদগুলি পেয়েছিল, সেসব যাচ্ছে আরজেডি-র হাতে। আর জেডিইউ-এর যে পদগুলি ছিল, সেগুলি থাকছে নীতীশের দলের বিধায়কদের হাতেই। আরজেডি ও জেডিইউ দুই দলের হাতেই থাকবে ১৪ জন মন্ত্রী। সেখানে কংগ্রেস পেতে পারে ৩ মন্ত্রী। এদিকে এদিন রাজভবনে গিয়ে তেজস্বী যাদব বলেন, “আমাদের পূর্বপুরুষদের পরম্পরা কেউ নিতে পারবে না। আমরা নীতীশ কুমারের পাশাপাশি লালুজীকে ধন্যবাদ জানাই। আমরা চেয়েছিলাম বিহারে বিজেপির এজেন্ডা বাস্তবায়িত না হোক।

একথা সবাই জানি যে, লালুজী আদবানিজীর ‘রথ’ থামিয়েছেন। বিহারের সেই ঐতিহ্য আছে।” তবে আরজেডির সঙ্গে নীতীশের ফের মেলবন্ধন সহজ ছিল না। একসময় কংগ্রেস এবং আরজেডির সঙ্গে মহাজোট ভেঙে বেরিয়ে এসেছিলেন নীতীশ কুমার। তখন একটি দুর্নীতির মামলায় অভিযুক্ত তেজস্বী যাদবের বিরুদ্ধে বেশ কিছু কঠোর মন্তব্য করেছিলেন তিনি। ২০১৭ সালে জোট ভাঙার পর নীতীশ বলেছিলেন, “আমার দমবন্ধ হয়ে আসছিল, আমার বিবেক আমায় নাড়া দিয়েছে… অন্য কোনও উপায় ছিল না।” যাদবদের ইঙ্গিত করে নীতীশ এও বলেছিলেন, “এই ধনের অবস্থান না নিলে আমি ভুল করব। আমি এই রাজনীতি করি না।” অবশ্য দুই পক্ষই মতপার্থক্য কাটিয়ে ওঠার জন্য যথাসাধ্য পরিশ্রম করেছে। শেষমেশ একে অপরের কাজে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেছে। এই মেলবন্ধনের যাত্রা মে মাসে শুরু হয়েছিল। লালু যাদবের সতর্ক দৃষ্টির তত্ত্বাবধানেই নীতীশ ও তেজস্বীর এই মেলবন্ধনের যাত্রা শুরু করা হয়েছিল।

Nitish Kumar অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতীশই, উপমুখ্যমন্ত্রী লালুপুত্র তেজস্বী।

MORE NEWS – বিএসএফ সীমান্তে দালালসহ বাংলাদেশী মহিলাকে আটক করেছে।

২৫ শে জুলাই, ২০২২ এর প্রায় ২০০০ টায়, সীমা চৌকি হাকিমপুর, ১১২ ব্যাটালিয়নের জওয়ানরা এক সন্দেহভাজন বাইক আরোহীকে একজন মহিলার সাথে যেতে দেখে। বাংলাদেশ থেকে ভারতগামী ওই বাইকটিকে আটক করে সন্দেহভাজনকে শনাক্ত করার জন্য তল্লাশি করা হলে ওই মহিলা তার পরিচয়পত্র দেখাতে পারেননি। জিজ্ঞাসাবাদে ওই মহিলা স্বীকার করেন, CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments