Thursday, June 13, 2024
spot_img
spot_img
Homeকলকাতাপুরোহিতদের ভাতা এবং পুজো কমিটিদের ৫০ হাজার টাকা অনুদান কেন? মামলা হাইকোর্টে৷

পুরোহিতদের ভাতা এবং পুজো কমিটিদের ৫০ হাজার টাকা অনুদান কেন? মামলা হাইকোর্টে৷

P C News Desk: দুর্গা পুজোর ক্লাবকে কেন অনুদান, প্রশ্ন তুলে হাইকোর্টে ফের জনস্বার্থ মামলা করল সিটু নেতার। মামলাকারী সৌরভ দত্তের আশঙ্কা এতে সংবিধানের ধর্মনিরপেক্ষতা নষ্ট হবে। একই সঙ্গে পুরোহিতদের কেন ভাতা তা নিয়েও মামলা দায়ের করেন তিনি। আগামী বুধবার এই মামলার শুনানি। দুটি মামলাই শুনবেন বিচারপতি সঞ্জীব ব্যানার্জির ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, ২০১৮ সালে দুর্গাপুজো কমিটিগুলোকে ১০,০০০ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করে রাজ্য সরকার। এতে সংবিধানের ধর্মনিরপেক্ষতার ক্ষতি হবে এই অভিযোগ এনে তার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেন দুর্গাপুরের সিটু নেতা সৌরভ দত্ত।

মামলার পর বয়ান বদল করে রাজ্য। জানায় যে, ট্রাফিক পুলিসের “সেফ ড্রাইভ- সেভ লাইফ” প্রোজেক্টেই এই টাকা দিচ্ছে সরকার। অবশেষে, মামলায় স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়। রাজ্য ও কলকাতা পুলিসের মাধ্যমে টাকা দেওয়া যাবে বলে নির্দেশ দেয় শীর্ষ আদলত। তবে এখনও সেই মামলার নিষ্পত্তি হয়নি।

এরপর ২০১৯-এর দুর্গাপুজো কমিটিগুলোকে ২৫,০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করে রাজ্য। পাশাপাশি ধর্মনিরপেক্ষতাকে চ্যালেঞ্জ জানিয়ে রাজ্য পুরোহিত ভাতা দেওয়ার কথা বলা হয়। সেইসঙ্গে এবার দুর্গাপুজো কমিটিকে দেবে ৫০,০০০ টাকা করে দেওয়ার কথাও ঘোষণা করা হয়। আর তার জেরেই ফের মামলা এবং শুনানি।  আইনজীবী সালোনি ভট্টাচার্য জানিয়েছেন, সুপ্রিম কোর্টের রায়ের কপি আদালতে বুধবার জমা দেবেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments