Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeখবরবন্যার ত্রাণের জন্য তেলেঙ্গানা সরকারকে ২ কোটি টাকা সাহায্য করল মমতার সরকার৷

বন্যার ত্রাণের জন্য তেলেঙ্গানা সরকারকে ২ কোটি টাকা সাহায্য করল মমতার সরকার৷

P C News Bangla: প্রবল বৃষ্টিতে ভাসছে তেলেঙ্গানার (Telengana) বিস্তীর্ণ এলাকা। এই পরিস্থিতিতে বন্ধুত্বে আরও জোর। বিপদের দিনের তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২ কোটি টাকা সাহায্যের কথা জানিয়ে চিঠি লিখলেন তিনি। পালটা তাঁকে ধন্যবাদও জানিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী।

গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে ভাসছে তেলেঙ্গানার বিভিন্ন এলাকা। আরও ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। আবহাওয়াবিদদের দাবি, এখনও উত্তর-মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ রয়েছে। তার ফলে চলবে বৃষ্টি। তবে হায়দরাবাদে আর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কর্ণাটকেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বিদার, কোপ্পাল, রাইচুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও চিক্কাবাল্লাপুরা, চিক্কামাগালুরু-সহ বেশ কিছু জায়গায় হতে পারে ভারী বৃষ্টি। প্রবল বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তেলেঙ্গানার। চাষের জমি ভেসে গিয়েছে। ভেঙে গিয়েছে কাঁচা বাড়ি। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে অন্তত ৭০ জনের।

এই পরিস্থিতিতে তেলেঙ্গানার পাশে দাঁড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। ত্রাণ তহবিলে ২ কোটি টাকা সাহায্য করেছেন তিনি। যা পেয়ে বেজায় খুশি কেসিআর (K Chandrasekhar Rao)। মঙ্গলবার ফোনে কথা হয় দুই রাজ্যের প্রশাসনিক প্রধানের। আর্থিক সহায়তার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ধন্যবাদও জানান তিনি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments