Friday, April 26, 2024
spot_img
spot_img
HomeকলকাতাMahanayak Uttam Kumar Station মহানায়ক উত্তমকুমার স্টেশনে চালু হল রোগ নির্ণয় কেন্দ্র।

Mahanayak Uttam Kumar Station মহানায়ক উত্তমকুমার স্টেশনে চালু হল রোগ নির্ণয় কেন্দ্র।

পিসি নিউজ বাংলা:- এখন থেকে মেট্রো স্টেশনেও হবে রোগ নির্ণয়ে নানা পরীক্ষা। সাধারণত দু’টি ট্রেনের মাঝে দশ মিনিটের বিরতি থাকে। ওই ১০ মিনিটেই জীবনে ঘটে যেতে পারে পরিবর্তন। অনেক সময় দেখা যায় অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কোনও শারীরিক পরীক্ষা রোগীকে জীবন মরণের সীমারেখা দাঁড় করিয়ে দেয়। তাই ট্রেন না ছেড়েই ওই সময়ে প্রয়োজনীয় স্বাস্থ্যপরীক্ষা করিয়ে নেওয়া যেতে পারে। বুধবার থেকে এমনই এক গুরুত্বপূর্ন পরিষেবা চালু হল টালিগঞ্জের মহানায়ক উত্তমকুমার মেট্রো স্টেশনে (Mahanayak Uttam Kumar Station)। জানা গিয়েছে, যাত্রীদের সুবিধার্ধে স্বাস্থ্য পরীক্ষা সংক্রান্ত একটি বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কলকাতা মেট্রো এই রোগ নির্ণয় কেন্দ্রটি তৈরি করেছে। রক্তের সাধারণ পরীক্ষার পাশাপাশি, জটিল পরীক্ষা-নিরীক্ষা এমনকী ইসিজিও হবে। তবে রিপোর্টের জন্য ছোটাছুটি করতে হবে না।

মেট্রোর এই স্বাস্থ্য কেন্দ্রে ফিরে আসতে হবে না যাত্রীদের। ফোনেই চলে যাবে রিপোর্ট। কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত খোলা থাকবে হেলথ কিয়স্ক। তবে আগামী দিনে বাড়ি থেকে নমুনা সংগ্রহও শুরু হবে। জরুরি পরিস্থিতিতে যাতে প্রাথমিক চিকিৎসা পরিষেবাও এই কিয়স্ক থেকে দেওয়া যায়, সেই ব্যবস্থাও রাখা হবে। বুধবার এই কিয়স্কের উদ্বোধন করেন মেট্রো রেলের প্রিন্সিপাল চিফ অপারেশন ম্যানেজার সাত্যকি নাথ। এ বিষয়ে তিনি বলেন, এই পরিষেবা চালু হওয়ায় এক দিকে যেমন যাত্রীদের সুবিধা হবে, সেইসঙ্গে মেট্রোরেলেরও আয় বাড়বে। অভিনব এই পরিষেবা চালু হওয়ায় যাত্রীরাও খুশি।

Mahanayak Uttam Kumar Station মহানায়ক উত্তমকুমার স্টেশনে চালু হল রোগ নির্ণয় কেন্দ্র।

MORE NEWS – পার্থর ‘প্রস্তাব’ ফেরালেন জেলে জ্বরে কাতর ‘পরিচিত’ অর্পিতা।

ধীরে ধীরে জেলজীবনের সঙ্গে নিজেকে মানিয়ে নিচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়। এবার জেলে বসেই অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita & Partha )পাশে থাকার বার্তা দিলেন পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, প্রাক্তন মন্ত্রী নিজের আইনজীবী মারফত সাহায্যের বার্তা পাঠিয়েছেন। আলিপুর সংশোধানাগারের সেলে বসে এ কথা জানতে পারেন অর্পিতা মুখোপাধ্যায়। কিন্ত পার্থর এই সাহায্য ফিরিয়ে দিয়েছেন তিনি। পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর থেকে কোনওরকম আইনি সাহায্য নিতে চান না বলে সাফ জানিয়েছেন অর্পিতা। প্রেসিডেন্সি জেল থেকে আলিপুর মহিলা সংশোধনাগারের দূরত্ব ৫০০ মিটারের কাছাকাছি। দূরে বসেও ‘পরিচিত’ অর্পিতার জন্য চিন্তা করছেন প্রাক্তন মন্ত্রী। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments