Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরকৃষ্ণনগর ও চন্দননগরের জগদ্ধাত্রী পুজো করতে হবে বিধি মেনে আদেশ প্রশাসনের৷

কৃষ্ণনগর ও চন্দননগরের জগদ্ধাত্রী পুজো করতে হবে বিধি মেনে আদেশ প্রশাসনের৷

P C News Bangla : কোভিড পরিস্থিতিতে কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজোর বিধি বেঁধে দিল প্রশাসন। এবার স্থানীয় রীতি মেনে ঘট বিসর্জন করা যাবে না। দুপুর ২টো থেকে রাত ৯টার মধ্যে শোভাযাত্রা সাঙ্গ করতে হবে। চন্দননগরেও মণ্ডপের ১০মিটার আগে ব্যারিকেড করে দেওয়া হবে দর্শকদের।            
প্রশাসনিক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, মণ্ডপে ২৫ জনের বেশি ঢুকতে পারবেন না, মানসিক দেওয়ার ব্যাপার থাকলে আলাদা বন্দোবস্ত রাখতে হবে।  খোলামেলা মণ্ডপ করতে হবে। রাখতে হবে মাস্ক ও স্যানিটাইজার। স্বেচ্ছাসেবক রাখতে হবে পুজো উদ্যোক্তাদের। মণ্ডপে অঞ্জলি বন্ধ রাখাই ভালো। ভার্চুয়াল অঞ্জলি করা শ্রেয়। 

কোনও বাজনা রাখা যাবে না। সর্ব্বোচ্চ ১০জন ঢাকি থাকবেন। ঘট ভাসান এবারে হবে না। কাঁধে করে প্রতিমা নিয়ে যাওয়ায় কোনও সমস্যা নেই। তবে গাড়ির ব্যবস্থা করলেই ভালো। প্রতিমা নিরঞ্জনে যেতে পারবেন পুজো কমিটির লোকেরা। শোভাযাত্রা একমুখী হবে। থানার নির্দেশে, শোভাযাত্রার সময় ঠিক হবে। দুপুর ২টো থেকে প্রতিমা নিয়ে শোভাযাত্রা শুরু করতে হবে। রাত ৯টার মধ্যে বিসর্জন করতে হবে। সকল পুজো কমিটিকে নির্দিষ্ট সময় দেওয়া হবে। ঘাটে সর্বোচ্চ ১০ জনকে অনুমোদন। ঠাকুর বিসর্জনের ব্যবস্থা উদ্যোক্তাদেরই করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments