Thursday, March 28, 2024
spot_img
spot_img
HomeখবরIndustrialist Gautam Adani শিল্পপতি গৌতম আদানিকে 'জেড' ক্যাটাগরির নিরাপত্তা।

Industrialist Gautam Adani শিল্পপতি গৌতম আদানিকে ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা।

পিসি নিউজ বাংলা:- দেশের বিশিষ্ট শিল্পপতি গৌতম আদানিকে (Industrialist Gautam Adani) কেন্দ্রীয় সরকার ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইন্টেলিজেন্স ব্যুরোর (IB) পাঠানো রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানা যায়, আইবি থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতে সরকারের এই পদক্ষেপ। তবে নিরাপত্তার ব্যয়ভার নিজেই বহন করবেন আদানি। গৌতম আদানির নিরাপত্তায় ৩০ জনেরও বেশি সেনা নিযুক্ত করা হবে।
জানা গিয়েছে, গোয়েন্দা দফতর সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে একটি রিপোর্ট জমা দিয়েছে। তাতে বলা হয়েছে, গৌতম আদানির ওপর হামলার আশঙ্কা রয়েছে।  ওই রিপোর্টের ওপর ভিত্তি করেই স্বরাষ্ট্র মন্ত্রক তাঁর জন্য জেড ক্যাটগরির নিরাপত্তা  বরাদ্দ করেছে। এর আগে মুকেশ অম্বানি এবং তাঁর স্ত্রী নীতা আম্বানিকে জেড ক্যাটাগরির নিরাপত্তা বরাদ্দ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এই সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে নানা মহলে। রাজনৈতিক মহলের একাংশের মতে, কেন্দ্র বেছে বেছে সেই সব শিল্পপতিদের নিরাপত্তার ঘেরাটোপে রেখে দিচ্ছে, যারা বিজেপি সরকারের সমর্থক। রীতিমত ক্ষোভের সঙ্গে অনেকে এও প্রশ্ন তোলেন, তর্কের খাতিরে যদি ধরে নেওয়া যায় শিল্পপতিদের ওপর হামলার আশঙ্কা রয়েছে, তবে সেটা কি শুধুমাত্র সেই সব শিল্পপতি, যারা সরকারের অত্যন্ত প্রিয়। হামলা তো অন্য শিল্পপতিদের ক্ষেত্রেও হতে পারে। যদিও এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের দাবি, গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতেই গৌতম আদানির জন্য জেড ক্যাটাগরির নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Industrialist Gautam Adani শিল্পপতি গৌতম আদানিকে ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা।

Rakhi Bandhan সরিষা আশ্রম মোড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেল বন্ধন, রাখি পরিয়ে মিষ্টিমুখ করালো তৃনমূল কংগ্রেস।

MORE NEWS – উপরাষ্ট্রপতি পদে শপথ নিলেন জগদীপ ধনখড়।

উপরাষ্ট্রপতি পদে শপথ নিলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় (Vice President Jagdeep Dhankhar)। দেশের ১৪ তম উপরাষ্ট্রপতি হিসাবে হিন্দিতে শপথ নিলেন তিনি। এদিন রাষ্ট্রপতিভবনে তাঁকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। অনুষ্ঠানে প্রথামাফিক হাজির ছিলেন বিদায়ী উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। এছাড়াও ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার বিভিন্ন সদস্যরা। অনুষ্ঠানের আমন্ত্রণ গিয়েছিল তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনের কাছে। কিন্তু তাঁরা দু’জনেই ছিলেন গরহাজির। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments