Friday, March 29, 2024
spot_img
spot_img
HomeখবরIndian Cricket Team ভারতীয় দল নিয়ে দ্রাবিড় এবং তাঁর পরিকল্পনার কথা জানালেন...

Indian Cricket Team ভারতীয় দল নিয়ে দ্রাবিড় এবং তাঁর পরিকল্পনার কথা জানালেন রোহিত।

পিসি নিউজ বাংলা:- Indian Cricket Team সারা বছর বিশ্রামের এতটুকুও সময় নেই দলের খেলোয়াড়দের। ক্রিকেটের ঠাসা সূচি। কিন্ত এরমধ্যেই ভারতীয় দল জয়ের ছন্দ ধরে রেখেছে। একের পর এক সিরিজে আসছে সাফল্য! কীভাবে এমন অসম্ভবকে সম্ভব করে চলেছে ভারতীয় দল? কোন জাদুমন্ত্র কাজ করছে? এ বিষয়ে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, সাজঘরে এমন ক্রিকেটারদের রাখতে চাইছেন, যাঁরা অনায়াসে প্রথম একাদশে ঢুকতে পারেন। কেউ চোট পেলেও দল যাতে কোনও সমস্যায় না পড়ে। কারণ, এখন তাঁদের প্রচুর ক্রিকেট খেলতে হয়। খেলতে গিয়ে চোট লাগতেই পারে। তাছাড়া টানা খেলার ধকল সামলাতেই ঘুরিয়ে ফিরিয়ে ক্রিকেটাররা খেলছেন। দলে অনেক তরুণ খেলছে। অর্থাৎ বোঝাই যাচ্ছে, ভবিষ্যতের কথা ভেবে দলের বেঞ্চের শক্তি বাড়াতে চাইছেন কোচ রাহুল দ্রাবিড় এবং রোহিত।

অধিনায়ক বলেছেন, ‘‘আমরা বেঞ্চের শক্তি বাড়াতে চাইছি। আমরা চাই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ থাকুক নিরাপদ হাতে। সেই পরিকল্পনা মতোই আমরা একটা পদ্ধতি অনুসরণ করে চেষ্টা করছি।’’ এদিকে আর কয়েক দিন পরেই শুরু হতে চলেছে এশিয়া কাপ। নিশ্চিত জয়ে দলকে মজবুত করে তৈরি করা হয়েছে। কেমন ফল করবে দল? এ বিষয়ে রোহিত বলেছেন, ‘‘কে কী প্রত্যাশা করে জানি না। তবে আমি চাই প্রতিদিন আরও ভাল দল হয়ে উঠতে হবে। একটা সিরিজ জেতা বা হারাটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা আরও ভাল দল হয়ে উঠতে পারছি কি না।’’ রোহিতের মতে, সকলে এক সঙ্গে ভাল খেললে দল ভাল খেলে। নিজেদের খেলা নিয়ে ধারাবাহিকভাবে চিন্তা-ভাবনা চালিয়ে যাওয়া যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করেন রোহিত।

Indian Cricket Team ভারতীয় দল নিয়ে দ্রাবিড় এবং তাঁর পরিকল্পনার কথা জানালেন রোহিত।

Nitish Kumar অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতীশই, উপমুখ্যমন্ত্রী লালুপুত্র তেজস্বী।

দ্রাবিড়ের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ প্রসঙ্গে বলেন, ‘ওঁর সঙ্গে আমার ভাবনার বেশ মিল রয়েছে। সেটা আমার কাজ সহজ করেছে। কোচ এবং অধিনায়কের এক সঙ্গে কাজ করা দলের উন্নতির জন্য ভীষণ গুরুত্বপূর্ণ । দলের কারও মধ্যে যাতে কোনও দ্বিধা না থাকে, সেটা আমরা নিশ্চিত করার চেষ্টা করি।’ তিন ধরনের ক্রিকেট নিয়েই তাদের কিছু নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। বদলাতে পারেন খেলার ধরন। সে ভাবেই এগোতে চাইছেন তাঁরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments