Friday, March 29, 2024
spot_img
spot_img
HomeকলকাতাIndependence Day 2022 স্বাধীনতা দিবসের আগে কলকাতার কড়া নিরাপত্তায় চলছে নাকা চেকিং।

Independence Day 2022 স্বাধীনতা দিবসের আগে কলকাতার কড়া নিরাপত্তায় চলছে নাকা চেকিং।

পিসি নিউজ বাংলা:- রাত পোহালেই দেশজুড়ে পালিত হবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান (Independence Day 2022)। করোনার অতিমারির ভয়াবহতা কাটিয়ে এই বছর স্বাধীনতা দিবসের দিনে ফিরে আসছে আগের চিত্র। বিভিন্ন এলাকায় আগের মতোই চলছে পুলিশের কড়া নজরদারি। নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে রেড রোডের বিভিন্ন জায়গা। লালবাজার সূত্রে খবর, রেড রোডের বিভিন্ন জায়গায় মূলত ১৪ টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনের দায়িত্বে থাকবেন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক। তাঁদের সাহায্য করবেন অ্যাসিসটেন্ট কমিশনার পদমর্যাদার অফিসাররা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোর থেকেই এক হাজার দুইশো পুলিশ কর্মী রেড রোডের নিরাপত্তায় মোতায়েন থাকবে ওই সংলগ্ন এলাকায়। তাদের নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত করা হচ্ছে যুগ্ম কমিশনার পদমর্যাদার অফিসারদের। মোট ছয় জন যুগ্ম কমিশনার পদমর্যাদার অফিসার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের নেতৃত্ব দেবেন।

এছাড়াও স্বাধীনতা দিবসের দিনে লালবাজারের তরফে অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসারদের ও থাকার কথা রেড রোডে চত্বরে। থাকছে আরও কড়া নজরদারির ব্যবস্থা। ছয়টি ওয়াচ টাওয়ার তৈরি করা হয়েছে। তিনটি জায়গায় কলকাতা পুলিশের স্পেশ্যাল কমান্ড বাহিনী প্রস্তুত রাখছে লালবাজার। তিনটি ক্যুইক রেসপন্স টিমের গাড়ি প্রস্তুত করা হচ্ছে। নয়টি টহলদারি ভ্যানও থাকছে ধর্মতলার বিভিন্ন জায়গায়। কার্যত শনিবার রাত থেকেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে শহর কলকাতাকে। এদিন থেকেই উনিশটি পুলিশ পিকেট ও শহরের বিভিন্ন জায়গায় তেইশটি নাকা চেকিং পয়েন্ট তৈরি করা তল্লাশি অভিযান শুরু করেছে কলকাতা পুলিশ। রবিবার রাত থেকেই শহরের বিভিন্ন বাজার, মেট্রো স্টেশন চত্বর, অফিস চত্বর, ধর্মস্থান সহ একাধিক জায়গায় নজরদারির আওতায় আনবে কলকাতা পুলিশ। হোটেল, শপিং মল-সহ সর্বত্রই নজরদারি ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি শুরু করা হয়েছে।

Independence Day 2022 স্বাধীনতা দিবসের আগে কলকাতার কড়া নিরাপত্তায় চলছে নাকা চেকিং।

MORE NEWS – জাতীয় পতাকার অবমাননা হলেই নেয়া হবে কঠোর ব্যবস্থা, প্রতাপ চুনারী।

আজ ১৫ ই আগস্ট, ৭৫ তম স্বাধীনতা দিবস, আজ দেশের বিভিন্ন প্রান্তের অলিতে গলিতে উত্তোলন করা হবে দেশের জাতীয় পতাকা, কিন্তু তেরঙার অপমান হলেই পেতে হবে কঠিন শাস্তি, সত্যের সন্ধানে হিউম্যান রাইটস ফাউন্ডেশনের জাতীয় কমিটির সদস্য প্রতাপ চুনারি এমনটাই জানান (National Flag On Pratap Chunari), তিনি বলেন, অবশ্যই জাতীয় পতাকা উত্তোলন করুন কিন্তু মনে রাখবেন জাতীয় পতাকা যেন এখানে সেখানে পড়ে না থাকে, CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments