Wednesday, December 7, 2022
spot_img
spot_img
HomeখবরHealth care for weight সকালে কফির কাপে মেশান লেবু, ওজন কমবে ম্যাজিকের...

Health care for weight সকালে কফির কাপে মেশান লেবু, ওজন কমবে ম্যাজিকের মতো।

পিসি নিউজ বাংলা :- Health care for weight সামনেই দুর্গাপুজো। তাই তার আগে ওজন কমাতে অনেকেই হতাশায় ভোগেন। কী খেলে বা কী পদ্ধতি মেনে চললে উপকার পাওয়া যাবে, তাই নিয়ে চলে নানা পরীক্ষা নিরীক্ষা। কফির সঙ্গে লেবু মিশিয়ে খেলে দারুন উপকার পাওয়া যায়। এতে নাচি চোখের পলকে কমবে ওজন, বিশেষ করে পেটের চর্বি। কয়েকদিনের মধ্যেই হাতেনাতে ফল পেয়ে যাবেন। তবে জানা দরকার কতটা পরিমাণে খাবেন আর কীভাবে খাবেন। হার্ভার্ড টিএইচ চান স্কুল অব পাবলিক হেলথ রিসার্চাররা এক গবেষণায় জানিয়েছেন, কফি মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। যা আপনার শরীরের ক্যালরি খরচ করার ক্ষমতাও বাড়িয়ে তোলে। দ্য জার্নাল অব নিউট্রিশনে প্রমাণিত, যাঁরা রোজ ২-৩ কাপ কফি পান করেন তাঁদের শরীর ও পেটের মেদ ২.৮ শতাংশ কম হয় তাঁদের থেকে যারা কফি পান করেন না। বাজারচলতি ফ্যাট বার্নার ওষুধেও ব্যবহার করা হয় উচ্চমাত্রায় ক্যাফিন। তবে লেবুর জল ভিটামিন সি-র অন্যতম উৎস।

প্রতিদিন লেবু জল খাওয়ারও একাধিক উপকারিতা রয়েছে বলে প্রমাণিত। লেবুতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট রোগ প্রতিরোধক্ষমতা বাড়ায়। লেবু হজমে সাহায্য করে, কিডনি স্টোন হওয়া আটকায়। লেবুতে রয়েছে মাইক্রোনিউট্রিয়েন্ট পলিফেনলস। যা আমাদের শরীরে ফ্যাট জমতে দেয় না। জাপানের এক গবেষণায় দেখা গিয়েছে, লেবু শরীরের ইনসুলিন ও গ্লুকোজের মাত্রা ঠিক রাখার পাশাপাশি ওবেসিটি আটকায়। কাপে ১ চামচ কফি পাউডার আর ১ টেবিল চামচ লেবুর রস দিন। এবার এতে গরম জল দিয়ে ভালো করে নাড়ুন। তৈরি কফি লেবুর ওয়েটলস ড্রিঙ্ক। প্রতিদিন সকালে খালি পেটে এটি পান করতে হবে। খাওয়ার ৪০ মিনিট পর ব্রেকফাস্ট করুন। দিনে ৩ বার খেতেই যথেষ্ট। আর যদি এটি পান করলে অম্বল হয়, খালি পেটে না খেয়ে একটা খেজুর খান। তার ১০ মিনিট পর পান করুন কফি লেবুর জল। দিন পনেরোর মধ্যে উপকার পাবেন।

Health care for weight সকালে কফির কাপে মেশান লেবু, ওজন কমবে ম্যাজিকের মতো।

MORE NEWS – উপরাষ্ট্রপতি পদে শপথ নিলেন জগদীপ ধনখড়।

উপরাষ্ট্রপতি পদে শপথ নিলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় (Vice President Jagdeep Dhankhar)। দেশের ১৪ তম উপরাষ্ট্রপতি হিসাবে হিন্দিতে শপথ নিলেন তিনি। এদিন রাষ্ট্রপতিভবনে তাঁকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। অনুষ্ঠানে প্রথামাফিক হাজির ছিলেন বিদায়ী উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments