Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরভারতে HBO টিভি চ্যানেল এর সম্প্রচার বন্ধো হতে চলেছে৷

ভারতে HBO টিভি চ্যানেল এর সম্প্রচার বন্ধো হতে চলেছে৷

P C News Desk :- বিনোদন প্রেমীদের জন্যে দুঃসংবাদ। চলতি বছরের শেষের দিকে দক্ষিণ এশিয়ার বেশ কিছু দেশ থেকে ব্যবসা গুটিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে Warner Media। ভারত, পাকিস্তান, মলদ্বীপ এবং বাংলাদেশে ব্যবসা বন্ধ করার পথে ওয়ার্নার মিডিয়া। ফলে আগামী ১৫ ডিসেম্বর থেকে আর দেখা যাবে না পছন্দের ইংরেজি ছবি HBO চ্যানেলে অথবা অন্য কোনও WB টিভি চ্যানেল। এক দশকের বেশি সময় ধরে দক্ষিণ এশিয়ায় ব্যবসা চালানোর পরেও আর্থিক দিক থেকে বিশেষ লাভের মুখ দেখেনি এই চ্যানেলগুলি। বরং বেড়েছে ক্ষতির পরিমাণ। এই সব বিষয় বিচার করেই ব্যবসা বন্ধের সিদ্ধান্ত নিল চ্যানেল কর্তৃপক্ষ।

সংস্থার তরফে জানানো হয়েছে ভারত, বাংলাদেশ, পাকিস্তান এবং মলদ্বীপে কেবল সাবস্ক্রিপশনের খরচ পড়ে মাসে ৪ থেকে ৫ ডলার। ভারতে হাই ডেফিনিশন এবং সাধারণ HBO চ্যানেল সাবস্ক্রাইব করতে খরচ পড়ে ২৫ সেন্টের কম। আমেরিকায় HBO জনপ্রিয় বিনোদন চ্যানেল হলেও, ভারত সহ অন্যান্য দক্ষিণ এশিয়ার মার্কেটে তেমন জায়গা করতে পারেনি এই চ্যানেলটি। অন্যদিকে টাইমস ইন্টারনেট (Times Internet) গোষ্ঠীর Movies Now, Star Movies এবং Sony Pix-এর ভিউয়ারশিপ কয়েকগুণ বেশি HBO-র তুলনায়। ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের দেওয়া ভারতীয় বিনোদন চ্যানেলের রেটিংয়েও HBO-কে সেপ্টেম্বর মাসে অনেকটাই পিছনে ফেলে দিয়েছিল Movies Now, Star Movies এবং Sony Pix। তবে Warner Media-র তরফে জানানো হয়েছে ভারতীয় দর্শকের কথা মাথায় রেখে তারা আগামীদিনে চালু রাখবে Cartoon Network এবং Pogo চ্যানেল দুটি। একই সঙ্গে দেখতে পাওয়া যাবে CNN International।

ওয়ার্নার মিডিয়ার দক্ষিণ এশিয়ার এন্টারটেনমেন্ট নেটওয়র্কের এসভিপি এবং ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ জৈন জানিয়েছেন, ’২০ বছর দক্ষিণ এশিয়ায় সাফল্যের মুখ দেখেছে HBO লিনিয়ার মুভি চ্যানেল এবং এক দশকেরও বেশি সময় ধরে WB লিনিয়ার মুভি চ্যানেল চালানোর পর এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। পে-টিভি ইন্ডাস্ট্রির ল্যান্ডস্কেপ এবং মার্কেট ডায়নামিক্স দ্রুত বদলে গিয়েছে। সেই সঙ্গে বর্তমান করোনা পরিস্থিতি আরও বড় ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে, যার ফলে পরিবর্তন আবশ্যিক হয়ে দাঁড়িয়েছে।’ একই সঙ্গে সিদ্ধার্থ জৈন বলেন, ‘ভারতের বাজারে ওয়ার্নার মিডিয়ার উত্‍সাহ রয়েছে। এখানকার দর্শকদের কথা মাথায় রেখে আগামীদিনে নতুন সুযোগের কথা ভাবনাচিন্তা করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments