Monday, March 4, 2024
spot_img
spot_img
HomeখবরFIFA ভারতীয় ফুটবলকে নির্বাসিত করল ফিফা, চরম ধাক্কা সুনীলদের।

FIFA ভারতীয় ফুটবলকে নির্বাসিত করল ফিফা, চরম ধাক্কা সুনীলদের।

পিসি নিউজ বাংলা:- FIFA চরম সংকটে ভারতীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার ভবিষ্যৎ। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) নির্বাসিত করল ফিফা। ‘তৃতীয় পক্ষের হস্তক্ষেপের’ কারণে এই শাস্তির পদক্ষেপ বলে জানা গিয়েছে। এর ফলে একদিকে যেমন অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ফুটবল আয়োজন অনিশ্চয়তার মধ্যে পড়ল, তেমনি সুনীল ছেত্রীদের ফুটবল ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী অক্টোবরে অনূর্ধ-১৭ মহিলা বিশ্বকাপ আয়োজন করতে পারবে না ভারত। একটি বিজ্ঞতি জারি করে ফিফা জানিয়েছে, “ফিফা কাউন্সিলের ব্যুরো সর্বসম্মতিক্রমে তৃতীয় পক্ষের অযাচিত প্রভাবের কারণে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) অবিলম্বে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। এই সংস্থা ফিফা আইনের গুরুতর লঙ্ঘন করেছে ।” এই প্রতিযোগিতা নিয়ে পরবর্তী পদক্ষেপ কী হবে, তা নিয়ে ফিফা চিন্তা-ভাবনা করছে।

শেষে ফিফা লিখেছে, তারা আশা করছে, এখনও ইতিবাচক সমাধান সম্ভব। প্রসঙ্গত উল্লেখ্য, মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও ফেডারেশনের সভাপতি পদে বসেছিলেন প্রফুল্ল পটেল। সুপ্রিম কোর্টে মামলা গড়ায়। দেশের সর্বোচ্চ আদালত এই বছরের মে মাসে ফেডারেশনের কার্যকরী কমিটিকে ভেঙে দেয়। ভারতীয় ফুটবলের দায়িত্ব তিন সদস্যের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সকে দেওয়া হয়। দ্রুত ফেডারেশনের নির্বাচন করার নির্দেশ দেওয়া হয়। এদিকে এই পরিস্থিতির মধ্যে সিওএ আদালতে অভিযোগ করে, পটেল এখনও ফেডারেশনের কাজকর্মে পিছন থেকে হস্তক্ষেপ করছেন। কার্যত তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করে সিওএ। এরপরই ফিফাও স্পষ্ট করে সিওএ-কে জানায়, গণতান্ত্রিকভাবে ফেডারেশনের নির্বাচন হলে তবেই ভারতকে বিশ্বকাপ আয়োজন করতে দেওয়া সম্ভব হবে।

FIFA ভারতীয় ফুটবলকে নির্বাসিত করল ফিফা, চরম ধাক্কা সুনীলদের।

Health care for weight সকালে কফির কাপে মেশান লেবু, ওজন কমবে ম্যাজিকের মতো।

MORE NEWS – জাতীয় পতাকার অবমাননা হলেই নেয়া হবে কঠোর ব্যবস্থা, প্রতাপ চুনারী।

আজ ১৫ ই আগস্ট, ৭৫ তম স্বাধীনতা দিবস, আজ দেশের বিভিন্ন প্রান্তের অলিতে গলিতে উত্তোলন করা হবে দেশের জাতীয় পতাকা, কিন্তু তেরঙার অপমান হলেই পেতে হবে কঠিন শাস্তি, সত্যের সন্ধানে হিউম্যান রাইটস ফাউন্ডেশনের জাতীয় কমিটির সদস্য প্রতাপ চুনারি এমনটাই জানান (National Flag On Pratap Chunari), তিনি বলেন, অবশ্যই জাতীয় পতাকা উত্তোলন করুন কিন্তু মনে রাখবেন জাতীয় পতাকা যেন এখানে সেখানে পড়ে না থাকে, তেরঙ্গাকে সম্মান দিন, CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments