Wednesday, December 7, 2022
spot_img
spot_img
HomeদেশCoronavirus: বাংলায় ৩ জনের দেহে মিলল Delta Plus প্রজাতি, উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের...

Coronavirus: বাংলায় ৩ জনের দেহে মিলল Delta Plus প্রজাতি, উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের ২ জেলা

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গায় মিলেছে করোনার ডেল্টা প্রজাতি। উত্তরবঙ্গের হাসপাতালে কর্মরত এক চিকিত্সকও এই প্রজাতিতে আক্রান্ত। তবে আরও আশঙ্কার কারণ রয়েছে রাজ্যের জন্য। এবার ডেল্টা প্লাস প্রজাতির হদিস মিলল এ রাজ্যে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী বাংলায় অন্তত ৩ রোগীর দেহে পাওয়া গিয়েছে করোনার এই প্রজাতি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যানে বলা হয়েছে, রাজ্যের নদিয়া ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগের দিকে যাচ্ছে। গত ২ সপ্তাহে দেশের যে ৩৭টি জেলায় করোনা সংক্রমণ বাড়ছে তার মধ্যে রয়েছে নদিয়া ও উত্তর ২৪ পরগনা।

কেন্দ্রের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত সপ্তাহে দেশে যত করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে তার ৫১.৫১ শতাংশ কেরলের। জুনের প্রথম সপ্তাহে ২৭৯ জেলায় করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ছিল ১০০ এর উপরে। জুলাইয়ের প্রথম সপ্তাহে দেশের ১০৭ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১০০-র কম।

দেশের যেসব জেলায় করোনা সংক্রমণ বাড়ছে তার মধ্য়ে রয়েছে কেরলের ১১ জেলা, তামিলনাড়ুর ৮ জেলা, হিমাচলপ্রদেশের ৬ জেলা, কর্ণাটকের ৫ জেলা, অন্ধ্রের ২ জেলা, মহারাষ্ট্রের ২ জেলা, বাংলার ২ জেলা, মধ্যপ্রদেশ ও মিজোরামের একটি করে জেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments