Thursday, December 8, 2022
spot_img
spot_img
HomeদেশCarona: আরও এক ডেল্টা প্লাস আক্রান্ত করোনা রোগীর হদিশ রাজ্যে। অক্টোবরেই দেশে...

Carona: আরও এক ডেল্টা প্লাস আক্রান্ত করোনা রোগীর হদিশ রাজ্যে। অক্টোবরেই দেশে শিখর ছুঁতে পারে করোনার তৃতীয় ঢেউ

রাজ্যে আরও এক ডেল্টা প্লাস (Delta Plus) আক্রান্ত করোনা রোগীর খোঁজ মিলল। এই পরিস্থিতিতে জরুরি বৈঠক ডেকেছে স্বাস্থ্য দফতর (Health Department)। বিদেশ ফেরত যাত্রীদের জন্য কলকাতা বিমানবন্দরে যে নিয়ম-কানুন, রিভিউ সিস্টেম রয়েছে, তা পর্যালোচনার জন্য মঙ্গলবার বৈঠক ডাকা হয়েছে।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত জুলাই মাসে হুগলির করোনা আক্রান্ত এক ব্যক্তি, কোন ভ্যারিয়েন্টে আক্রান্ত, তা জানতে নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। ৩ সেপ্টেম্বর আসা সেই রিপোর্টে দেখা যায়, তিনি ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত!এই পরিস্থিতিতে আরও সতর্ক রাজ্য প্রশাসন। গত কয়েকদিনে বিদেশ থেকে আগতদের ওপর কড়া নজর রাখা হচ্ছে।

অক্টোবরেই দেশে শিখর ছুঁতে পারে করোনার তৃতীয় ঢেউ (Third Wave)। এই আশঙ্কার মধ্যেই, রাজ্যে করোনা ডেল্টা প্লাসে আক্রান্ত দ্বিতীয় রোগীর হদিশ। এর আগে গত ১০ অগাস্ট, রাজ্যে প্রথম করোনার ডেল্টা প্লাস প্রজাতির হদিশ মেলে। করোনার দ্বিতীয় ওয়েভের জন্য দায়ী ছিল কোভিডের ডেল্টা ভ্যারিয়েন্ট। বিশেষজ্ঞরা বলছেন, ডেল্টা প্লাস প্রজাতি আগের চেয়ে দ্রুত গতিতে সংক্রমণ ছড়ানোর ক্ষমতা রাখে।

এই পরিস্থিতিতে জরুরি বৈঠক ডেকেছে স্বাস্থ্য দফতর। সূত্রের খবর, বিদেশ ফেরত যাত্রীদের জন্য কলকাতা বিমানবন্দরে যে নিয়ম-কানুন, রিভিউ সিস্টেম রয়েছে, তা পর্যালোচনার জন্য মঙ্গলবার বৈঠক ডাকা হয়েছে। সূত্রের খবর, বৈঠকে থাকবেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা, স্কুল অফ ট্রপিকাল মেডিসিনের অধিকর্তা, উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও বিমান বন্দরের আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments