Sunday, December 4, 2022
spot_img
spot_img

করোনার দ্বিতীয় ঢেউয়ে গোটা দেশ এখন বিপর্যস্ত, করোনার তৃতীয় ঢেউ আসন্ন এর মধ‍্যেই কেরালায় দেখা দিয়েছে নতুন ভাইরাস। তার নাম হল জিকা ভাইরাস। এ নিয়ে রাজ‍্য সরকার ইতিমধ‍্যেই সতর্কতা জারি করেছেন।

এই জিকাভাইরাস, মশাবাহিত জিকা ভাইরাস। ১৪ জনের ক্ষেত্রে এই জিকাভাইরাস সংক্রমণ দেখা গিয়েছে‌ । তাই এ নিয়ে রাজ্যজুড়ে সব জেলায় সতর্কতা ঘোষণা করা হয়েছে।

কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ জানিয়েছেন, ত্রিভেনড্রাম জেলায় যারা আক্রান্ত হয়েছেন তাদের বেশিরভাগটাই স্বাস্থ্যকর্মী।

কেরালার স্বাস্থ্য সচিব ড. রাজন খোবরগাদে জানিয়েছেন, রোগটি সম্পর্কে মানুষকে সচেতন করা এবং নিবিড় নজরদারির জন্য রাজ‍্য স‍রকার এক বিশেষ দল পাঠিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী এক বিবৃতিতে বলেন, এই ভাইরাসটি প্রথম শনাক্ত হয় ২৪ বছর বয়সী এক গর্ভবতী নারীর দেহে। তিনি তামিলনাড়ু রাজ্যর সীমান্তবর্তী একটি শহরের বাসিন্দা।

গত ২৮ জুনে ওই নারী জ্বর, শরীরে র‍্যাশ, মাথাব্যথা নিয়ে কেরালার ত্রিভেনড্রামের একটি হাসপাতালে ভর্তি হন। ৭ জুলাই বুধবার একটি সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

তবে এখন অবস্থা স্থিতিশীল। মা ও সন্তান দুজনেই ভালো আছেন।

কেন এরকম সংক্রমণ হল এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ জানিয়েছেন, মৌসুমি বৃষ্টির ফলে জিকাভাইরাস সংক্রমণের স্থানগুলোতে এই ভাইরাসবাহিত মশা বেড়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments