Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeকলকাতাজঙ্গল মহলের মেয়েদের হাতের তৈরী বিভিন্ন ধরণের সামগ্ৰী কলকাতার এগজিবিশনে।

জঙ্গল মহলের মেয়েদের হাতের তৈরী বিভিন্ন ধরণের সামগ্ৰী কলকাতার এগজিবিশনে।

জঙ্গল মহলের মেয়েদের হাতের তৈরী বিভিন্ন ধরণের সামগ্ৰী কলকাতার এগজিবিশনে।

উই কেয়ার এস ডি রিসার্চ ফাউন্ডেশন পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্ৰাম জেলার বিভিন্ন প্রান্তে মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে বিভিন্ন ধরণের কারিগরি প্রশিক্ষণ আয়োজন করে চলেছে। প্রশিক্ষণের পর প্রশিক্ষনপ্রাপ্ত মহিলাদের স্বনির্ভর করতে শুরু করেছে উৎপাদনও।

উই কেয়ার এস ডি রিসার্চ ফাউন্ডেশন এর মহিলারা গয়না বড়ি, হ্যান্ড মেড জুয়েলারী, হ্যান্ড মেড চকোলেট, ব্যাগ ও মাদুর কাঠির তৈরি বিভিন্ন ধরণের গিফট আইটেম তৈরি করছেন। তাঁদের হাতের তৈরী সামগ্ৰী এবার স্থান পেল কলকাতার বুকে ভবানীপুরে জয় হিন্দ ভবনে আয়োজিত এগজিবিশনে, জানালেন উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশনের চেয়ারম্যান গৌতম কুমার ভকত। মোট ৬৫ টি স্টল রয়েছে বলে জানান আয়োজকদের পক্ষে বিকাশ সরকার।

এই এগজিবিশন কাম সেল এ দশভূজা নামে একটি সুন্দর স্টল উদ্যোক্তাদের পক্ষ থেকে উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশনের জন্য দেওয়া হয়েছে। রয়েছে মহিলাদের হাতের তৈরী বিভিন্ন সামগ্রী। কলকাতার মানুষ খুবই উৎসাহের সঙ্গে কেনাকাটা করছেন জানালেন সংস্থার ডিরেক্টর মিতালী সিনহা ও ড. অনামিত্র জানা। সংস্থার সদস্যা শাস্বতী শাসমল এবং বর্ণালী বসু এই এক্সপো তে উপস্থিত থেকে ভীষণ উচ্ছসিত। উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশন এর চেয়ারম্যান গৌতম কুমার ভকত জানান জেলার পিছিয়ে থাকা মহিলাদের স্বনির্ভর করতে ও তাদের তৈরী সামগ্ৰী বিপননের জন্য বিশেষ পরিকল্পনা গ্ৰহণ করা হয়েছে।

অভিনেত্রী অনন্যা দাস, অভিনেত্রী পায়েল দেব, টেলিভিশনের বাংলা সিরিয়াল কে আপন কে পর এর মুখ্য ভূমিকা জবা চরিত্রের অভিনেত্রী পল্লবী শর্মা, প্রফেসর ড.জয়ন্ত ঘোষ, পিনাকী ঘোষ সহ বহু বিশিষ্ট ব্যাক্তিবর্গ সংস্থার স্টল পরিদর্শন ও কেনাকাটা করেন।

পশ্চিম মেদিনীপুর থেকে কল্যান মন্ডলের রিপোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments