Friday, March 29, 2024
spot_img
spot_img
Homeদেশঅমরনাথে মেঘভাঙা বৃষ্টির জেরে মৃত ১৬, আটকে বাংলার প্রায় ২২ পর্যটক

অমরনাথে মেঘভাঙা বৃষ্টির জেরে মৃত ১৬, আটকে বাংলার প্রায় ২২ পর্যটক

পিসি নিউজ বাংলা : অমরনাথে মেঘ ভাঙা বৃষ্টির কারণে ভেসে গিয়েছে ২৫টি পুণ্যার্থী শিবির। ক্রমশ বেড়ে চলেছে মৃতের সংখ্যা বেড়ে চলেছে। সেখানে আটকে পড়েছেন অসংখ্য মানুষ। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এদের মধ্যে রয়েছেন বাংলার ২২ জন পর্যটক।

এনডিআরএফ সূত্রে খবর, অমরনাথে মেঘ ভাঙা বৃষ্টির জেরে এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ আরও অন্তত ৪০ জন। আটকে পড়াদের মধ্যে রয়েছেন জলপাইগুড়ি জেলার ১১ থেকে ১২ জন, কলকাতার ৮ জন এবং পুরুলিয়ার ২ জন। আটকে পড়েছেন বিপুল ঘোষ নামে কলকাতার লেকটাউন দক্ষিণদাঁড়ির এক বাসিন্দা। ৪৫ বছর বয়সী বিপুল পেশায় ব্যবসায়ী। শুক্রবার রাতে তিনি কলকাতায় লেকটাউনের বাড়িতে যোগাযোগ করেন। আপাতত পহেলগাও বেস ক্যাম্পে তাঁর সঙ্গে আরও কয়েকজন রয়েছেন বলে জানিয়েছেন। আটকে পড়া জলপাইগুড়ির পর্যটকদের সঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ করা সম্ভব হয়েছে। তাঁরা সকলেই নিরাপদে এবং সুস্থ আছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ অমরনাথ গুহার ঠিক পাশেই আচমকা মেঘ বিস্ফোরণের ঘটনা ঘটে। সঙ্গে সঙ্গেই ওই এলাকায় ব্যাপক বৃষ্টিপাত শুরু হয়। পবিত্র গুহার পাশের জলধারাগুলিতে প্লাবন দেখা দেয়। বিপুল জলরাশি আছড়ে পড়ায় বড় বড় বোল্ডার ভাসিয়ে নিয়ে যায়। নিমেষে গোটা অমরনাথ চত্বর লণ্ডভণ্ড হয়ে যায়। ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হন পুণ্যার্থীরা। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেছে এনডিআরএফ। হাত লাগিয়েছে সেনাবাহিনীও। প্রাকৃতিক দুর্যোগের কারণেই আপাতত স্থগিত রাখা হয়েছে অমরনাথ যাত্রা।

নবান্নের তরফে জানানো হয়েছে, অমরনাথে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে-পড়া পর্যটকদের বিষয়ে খবর নেওয়ার জন্য পশ্চিমবঙ্গ সরকার কন্ট্রোল রুম খুলেছে। 033-22143526-নম্বরে যে কোনও প্রয়োজনে যোগাযোগ করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments