Friday, April 19, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াহিট স্ট্রোক প্রান কাড়ল যাদবপুর বিদ্যাপীঠের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর

হিট স্ট্রোক প্রান কাড়ল যাদবপুর বিদ্যাপীঠের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর

পিসি নিউজ বাংলা : আপাতত কোন বৃষ্টির পূর্বাভাস নেই। তাপমাত্রা বাড়ার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে হিটস্ট্রোকের দাপট। কলকাতার তাপমাত্রা দিনের পর দিন বেড়েই চলছে। ইতিমধ্যেই সর্তকতা জারি করেছে রাজ্যে সরকার। এদিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা এখনও শেষ হয়নি। কিন্তু তার আগে ঘটে গেল এক মর্মান্তিক ঘটনা।

সানস্ট্রোকের বলি হল যাদবপুর বিদ্যাপীঠের এক ছাত্রী। মৃত ছাত্রীর নাম অনিশা আফ্রিন মন্ডল।
জানা গিয়েছে, একদিকে চাঁদিফাটা রোদ। এই অসহ্য গরমে চলছে রমজানের উপোস। বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিল অনিশা। যাদবপুর বিদ্যাপীঠের প্রধান শিক্ষক পরিমল ভট্টাচার্য জানান, শনিবার নিউট্রিশনের পরীক্ষা দিয়ে বাড়ি ফিরেছিলেন অনিশা। মঙ্গলবারেও তার একটি পরীক্ষা ছিল। পরীক্ষা শুরু হলেও স্কুলে পৌঁছায়নি অনিশা। তাই স্কুল কর্তৃপক্ষ বাড়িতে ফোন করে। তখনই স্কুল কর্তৃপক্ষকে তার পরিবারের তরফ থেকে জানানো হয়েছে ২৪ এপ্রিল অনিশার হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে।

অনিশার মৃত্যুর পরে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে জানানো হয়েছে যে, সমস্ত পরীক্ষা কেন্দ্রে যাতে জল এবং বিদ্যুতের ব্যবস্থা যথাযথভাবে থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।
স্কুলপড়ুয়া এবং উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীদের জন্য রাজ্য সরকার এবার বাড়তি সর্তকতা নিয়েছে। সোমবার উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জেলা শাসকের কাছে একটি নির্দেশিকা পাঠান। বুধবার শেষ হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সেই সঙ্গে শুরু হবে একাদশ শ্রেনির পরীক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments