Friday, March 29, 2024
spot_img
spot_img
HomeUncategorizedবাজাজ চেতক ইলেকট্রিক স্কুটার রাজ্যে বিক্রিতে নতুন মাইলস্টোন অতিক্রম করল

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটার রাজ্যে বিক্রিতে নতুন মাইলস্টোন অতিক্রম করল

পিসি নিউজ বাংলা : চেতক ইলেকট্রিক স্কুটার ভক্তদের জন্য সুখবর। দু’চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থাটির তরফে জানানো হয়েছে যে, বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারটি দেশের ২০টি শহরে কেনাকাটির জন্য উপলব্ধ হয়ে গিয়েছে। মহারাষ্ট্র ছাড়াও ভারতের অন্যান্য রাজ্য যেমন পশ্চিমবঙ্গ, অন্ধপ্রদেশ, দিল্লি, গোয়া, দামন ও দিউ, গুজরাত, কর্ণাটক, কেরল, তেলেঙ্গানা এবং তামিলনাড়ুতে বাজাজ চেতক কেনা যায়। আবার এ বছরের শুরুর দিকে দেশের ১২টি নতুন শহরে বাজাজ চেতক লঞ্চের ঘোষণা করেছিল সংস্থা ৷ শহরগুলির মধ্যে রয়েছে কোয়েম্বাটুর, মাদুরাই, কোচি, কোঝিকোড়, হুবলি, বিশাখাপত্তনম, নাসিক, বাসাই, সুরাট, দিল্লি, মুম্বাই এবং মাপুসা। এর আগে যে আটটি শহরে এই ইলেকট্রিক স্কুটার কেনাকাটির জন্য উপলব্ধ হয়েছিল, সেগুলি হল ম্যাঙ্গালোর, মাইসোর, পুণে, নাগপুর, ঔরঙ্গাবাদ, চেন্নাই, হায়দরাবাদ এবং কলকাতা। সব মিলিয়ে মোট ১১টি রাজ্যে উপলব্ধ হল স্কুটারটি – দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, গোয়া, দমন ও দিউ, গুজরাত, কেরল, তামিলনাড়ু ও তেলঙ্গানা। Bajaj Chetak আরবানে এবং প্রিমিয়াম ভ্যারিয়েন্টে উপলব্ধ।

এ বিষয়ে সংস্থার দাবি, যান্ত্রিক দিক থেকে দুটিই মডেলই এক। এতে ৩.৮ কিলোওয়াট মোটর ৩ কিলোওয়াট আওয়ার আইপি৬৭ লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। চলতি বছরেই চেতকের আপডেটেড ভার্সন ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে।

গত বছর বাজাজ বৈদ্যুতিক স্কুটারের জন্য ৩০০ কোটি টাকা বিনিয়োগের কথা ঘোষণা করেছিল। স্কুটার তৈরির কারখানার উৎপাদন ক্ষমতা বাড়ানোর লক্ষ্যেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে সংস্থার কার্যনির্বাহী আধিকারিক রাকেশ শর্মা জানিয়েছেন, “পুঙ্খানুপুঙ্খ পরীক্ষার মানের কারণে ভরসাযোগ্য পণ্যের সাফল্য পেয়েছে চেতক। সংস্থার বিক্রি এবং পরিষেবার নেটওয়ার্ক বৈদ্যুতিক স্কুটারের প্রসঙ্গে গ্রাহকদের উদ্বেগ কমিয়েছে।” আশা প্রকাশ করে তিনি এও জানিয়েছেন, চাহিদা বৃদ্ধির কারণে আগামী কয়েক সপ্তাহের মধ্যে চেতকের নেটওয়ার্ক দ্বিগুণ করার পরিকল্পনা রয়েছে তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments