Thursday, April 25, 2024
spot_img
spot_img
Homeখেলাবড় শাস্তির মুখে ঋষভ পন্ত, প্রবীণ আমরেরা

বড় শাস্তির মুখে ঋষভ পন্ত, প্রবীণ আমরেরা

পিসি নিউজ বাংলা : রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের শেষ ওভারে নো বল বিতর্ক তুঙ্গে ক্রিকেট দুনিয়ায়। আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে দিল্লি অধিনায়ক ঋষভ পন্তের কর্মকাণ্ডে অনেকেই সমালোচনা করেছেন। এ বিষয়ে এবার কড়া পদক্ষেপ করল আইপিএল কর্তৃপক্ষ। পন্তকে টুর্নামেন্টের শৃঙ্খলার নিয়মবিধি ভঙ্গ করার জন্য ডাউনলোড শাস্তি।

শেষ ওভারের তৃতীয় বলে আম্পায়ার নো বল না দেওয়ায় পন্ত দলকে মাঠ থেকে প্রথমে তুলে নেওয়ার চেষ্টা করেন। পরে সহকারী কোচ প্রবীণ আমরেকে মাঠে পাঠিয়ে আম্পায়েরর বিরোধও করেন। এই ঘটনায় পন্তের দলেরই আরেক সহকারী কোচ শেন ওয়াটসন তাঁর সমালোচনা করেছেন। শাস্তি স্বরূপ এবার আইপিএল তাঁর ম্যাচ থেকে প্রাপ্ত ১০০ শতাংশ বেতনই কেটে নিল। আইপিএলের আর্টিকেল ২.৭-র অনুযায়ী শৃঙ্খলার দ্বিতীয় লেভেল ভাঙায় তাঁকে এই শাস্তি দেওয়া হয়েছে।
রেহাই পাননি প্রবীণ আমরেও। আইপিএলের ২.২ ধারায় দ্বিতীয় লেভেল ভাঙায় পন্তের মতো তাঁরও গোটা ম্যাচের বেতনই কাটা হয়েছে। এর পাশাপাশি তাঁকে এক ম্যাচের জন্য নির্বাসিতও করা হয়েছে বলে জানা গিয়েছে।

শাস্তির তালিকায় রয়েছেন আরও একজন। পন্তের আরেক সতীর্থ শার্দুল ঠাকুরকেও মাঠের বাইরে আম্পায়ারের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করতে দেখা যায়। তাঁকে ২.৮ ধারায় শাস্তি দেওয়া হয়েছে। শার্দুলের ম্যাচের ৫০ শতাংশ বেতন কাটা হয়েছে। তিন জনেই অবশ্য নিজেদের দোষ স্বীকার করেছেন। শাস্তিও মেনে নিয়েছেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments