Saturday, April 20, 2024
spot_img
spot_img
Homeখবরতুলসীবেড়িয়াতে রবীন্দ্র ও নজরুল জন্ম জয়ন্তীতে বহুমুখী অনুষ্ঠান।

তুলসীবেড়িয়াতে রবীন্দ্র ও নজরুল জন্ম জয়ন্তীতে বহুমুখী অনুষ্ঠান।

তুলসীবেড়িয়াতে রবীন্দ্র ও নজরুল জন্ম জয়ন্তীতে বহুমুখী অনুষ্ঠান।
অভিজিৎ হাজরা, আমতা, হাওড়া :-

গ্ৰামীণ হাওডা
জেলার রাজাপুর থানার তুলসীবেড়িয়া বাজার প্রাঙ্গনে ‘ পার ‘ সংস্থার আয়োজনে তুলসীবেড়িয়া বাজার কমিটির পরিচালনায় ও উলুবেডিয়া মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় রবীন্দ্র ও নজরুল জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে চক্ষু পরীক্ষা শিবির আলোচনা সভা অঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হল।রবীন্দ্র ও নজরুল স্মরণ প্রতিকৃতিতে পুষ্প নিবেদন, অতিথি বরণ, সমবেত সঙ্গীত ও নৃত্য এর মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।
এলাকার প্রায় পঞ্চাশ জন চক্ষু পরীক্ষা শিবিরে অংশনেন। বাগনান তৃপ্তি অপটিকাল এর ডাঃ টি কে বেরা সহ তার সহযোগিদল চক্ষু পরীক্ষা শিবির পরিচালনা করেন । এলাকার প্রতিযোগিরা প্রতিযোগিতায় উপস্হিত থেকে কানায় কানায় পরিপূর্ণ করে উৎসব প্রাঙ্গন। আলোচনা সভায় পর্যায়ক্রমে উপস্হিত হন হাওড়া জিলা পরিষদের উপাধক্ষ মদন মোহন মণ্ডল , জাতীয় শিক্ষক সুচন্দন পোড়েল, কবি বুদ্ধদেব মান্না, পণ্ডিত বিভাষ চক্রবর্তী ,পীর রফিকুল ইসলাম খান ,প্রবীর বেরা ,মহম্মদ রফিক খান, পূর্ণচন্দ্র সামন্ত সহ আরো অনেকে ।অনুষ্ঠান পরিচালনা করেন ‘ পার ‘ সংস্থার সতীশ ভৌমিক ,মহানন্দ হাজরা । নৃত্য পরিচালনা করেন বুবাই অধিকারী ,প্রিয়াসা পাঁজা ও সেখ লালচাঁদ ।
রবীন্দ্র ও নজরুলের বিভিন্ন ঘটনা তুলে ধরে আলোচনা করেন আলোচক বর্গ। আলোচকবর্গ বলেন,কবিদের আত্মজীবনী থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে ।সামাজিক অবক্ষয় রোধে যুগযুগ ধরে অপরিহার্য হয়ে থাকবেন প্রাণপ্রিয় কবি রবীন্দ্র ও নজরুল ।
হাওড়ার জয়পুরের বাসিন্দা ও পশ্চিম মেদিনীপুরের ডেবরা কলেজের প্রতিভাবান উচ্চ শিক্ষার্থী সিরাজাম মনিরা বলেন জীবনে চলার পথে সব সময বাংলা বাঙালীর কবিয়ালদের আত্মজীবনী থেকে অনুপ্রেরণা পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments