Thursday, April 25, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াঅশনি'-র জেরে ভাসতে পারে শহর! কলকাতা পুরসভার কর্মীদের ছুটি বাতিল

অশনি’-র জেরে ভাসতে পারে শহর! কলকাতা পুরসভার কর্মীদের ছুটি বাতিল

পিসি নিউজ বাংলা : ‘অশনি’র আশঙ্কা। ইতিমধ্যেই শক্তিশালী ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে অশনি। পরিস্থিতি মোকাবিলায় সব রকমভাবে প্রস্তুত রাজ্য সরকার। একইসঙ্গে কলকাতা পুরসভার সব কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। মঙ্গল থেকে বৃহস্পতিবার সব কর্মীদের ছুটি বাতিল। প্রয়োজনে নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ের প্রভাব যতদিন থাকে ততদিন পর্যন্ত এই ছুটি বাতিল করা হবে বলে বিজ্ঞপ্তি জারি করেছেন পুর কমিশনার বিনোদ কুমার।

Pc News Bangla
অশনি’-র জেরে ভাসতে পারে শহর! কলকাতা পুরসভার কর্মীদের ছুটি বাতিল

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে দক্ষিণ–পূর্ব এবং পূর্ব–মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে অশনি। প্রতি ঘণ্টায় তার গতি ১৪ কিলোমিটার। মঙ্গলবার অন্ধ্র ও ওডিশা উপকূলের দিকে ধেয়ে আসবে বলে আশঙ্কা করা হচ্ছে। এর প্রভাবে কলকাতা-সহ দক্ষিণ বঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস।
আবহাওয়া দফতর জানিয়েছে, ১০ মে থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হবে। চলবে ১২ মে পর্যন্ত। তবে ১১ এবং ১২ মে দুই ২৪ পরগনা এবং মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে হইতে পারে ঝোড়ো হাওয়া। এই কয়েক দিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

যদিও পরিস্থিতি মোকাবিলায় আগেভাগেই ব্যবস্থা নিয়েছে প্রশাসন। উপকূলবর্তী এলাকায় চলছে মাইকিং। কলকাতা পুরসভা মঙ্গল থেকে বৃহস্পতিবার সব কর্মীদের ছুটি বাতিল। এর পাশাপাশি পুরসভার নিকাশি, জঞ্জাল সাফাই, উদ্যান বিভাগ, সিভিল এবং আলো, জল সরবরাহ-সহ সব বিভাগের ডিজিদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। অস্থায়ী জেনারেটরের ব্যবস্থাও রাখতে বলা হয়েছে। পুরসভার ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম এবং বরো ভিত্তিক ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমকেও প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
বৃষ্টির জেরে শহর কলকাতার কোনও এলাকায় বেশিক্ষণ যাতে জল না জমে থাকে, তা নিশ্চিত করতে শনিবারই ডিজি নিকাশি-কে নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments