Thursday, April 25, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াআসছে ঘূর্ণিঝড় 'অশনি', বাংলায় কতটা দাপট দেখাতে চলছে?

আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’, বাংলায় কতটা দাপট দেখাতে চলছে?

পিসি নিউজ বাংলা : তীব্র দাবদাহে অতিষ্ঠ হওয়ার পর অবশেষে মিলেছে রাজ্যবাসীর। গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন জায়গায় কম-বেশি বৃষ্টি হয়েছে। এরই মধ্যে ফের স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার ও বুধবার রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। দমকা ঝোড়ো হাওয়ার পাশাপাশি দু-এক জায়গায় শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোন কোন জায়গায় হতে পারে কালবৈশাখী। তবে নতুন করে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আন্দামান সাগরে তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। শুক্রবারের মধ্যে এই ঘূর্ণাবর্ত ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হবে। ক্রমশ শক্তিশালী হয়ে তা ঘূর্ণিঝড়ের রূপ ধারণ করতে পারে বলে আশঙ্কা। এরপর ঘূর্ণাবর্তটি দক্ষিণ বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপে পরিণত হবে। মধ্য বঙ্গোপসাগর পেরিয়ে এটি উত্তর বঙ্গোপসাগরের দিকে ক্রমশ অগ্রসর হতে থাকবে ঘূর্ণিঝড়ের আকারে। সেই সময় এর অভিমুখ হওয়ার সম্ভাবনা ওড়িশা উপকূলের দিকে। প্রাথমিকভাবে এমন তাই অনুমান আবহাওয়াবিদদের।

Pc News Bangla
আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’, বাংলায় কতটা দাপট দেখাতে চলছে?

একইসঙ্গে আবহাওয়াবিদরা পূর্বাভাসে এও জানিয়েছেন, শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে এটি বাংলা এবং ওড়িশা উপকূলের স্থলভাগে প্রবেশ করতে পারে। শ্রীলঙ্কার দেওয়া এই ঘূর্ণিঝড়ের নাম অশনি। তবে এই ঘূর্ণিঝড় ঠিক কবে কখন আছড়ে পড়তে চলেছে সে দিকেই কড়া নজর আবহাওয়াবিদ ও প্রশাসনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments