Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeখবরহৈ-হট্টোগোলের জেরে প্রথমে দুপুর ১২টা ও পরে দু’টো পর্যন্ত মুলতুবি হয়ে যায়।

হৈ-হট্টোগোলের জেরে প্রথমে দুপুর ১২টা ও পরে দু’টো পর্যন্ত মুলতুবি হয়ে যায়।

রাজ্যসভা অধিবেশন, নতুন কৃষি আইন নিয়ে বিরোধীদের হৈ-হট্টোগোলের জেরে প্রথমে দুপুর ১২টা ও পরে দু’টো পর্যন্ত মুলতুবি হয়ে যায়।

জনস্বার্থে প্রচার

দিনের শুরুতে বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গে, কৃষকদের সমস্যা নিয়ে আলোচনার বিষয়টি উত্থাপন করেন। রাজ্যসভার চেয়ারম্যান এম.বেঙ্কাইয়া নাইডু বলেন, বাজেট অধিবেশনের প্রথম পর্বে এ’নিয়ে আলোচনা হয়েছে।

তা সত্ত্বেও অন্যান্য আইনসংক্রান্ত বিষয় আলোচনার সময়, বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে। বিরোধীরা তাতে রাজি না হয়ে ওয়েলে নেমে বিক্ষোভ দেখান ও স্লোগান দিতে থাকেন। সদস্যদের শান্ত হবার আহ্বান জানিয়ে ব্যর্থ হলে, চেয়ারম্যান দু’দফায় অধিবেশন মুলতুবি রাখার সিদ্ধান্ত নেন।

তিন কৃষি আইন নিয়ে লোকসভার অধিবেশন আজ, বেলা সাড়ে ১২ টা পর্যন্ত মুলতুবি হয়ে যাবার পর আবার সভার কাজ শুরু হয়। কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বিষয়টি উত্থাপন করে বলেন, দিল্লি সীমানায় কৃষকরা কৃষি আইন নিয়ে আন্দোলন চালাচ্ছেন এবং অনেকের মৃত্যুও হয়েছে। কংগ্রেস, DMK, TMC ও অন্যান্য বিরোধী দলের সদস্যরা সরকারের বিরুদ্ধে ওয়েলে নেমে স্লোগান দিতে থাকেন।

অধ্যক্ষ ওম বিড়লা, সদস্যদের শান্ত থাকার অনুরোধ জানান। তুমুল হই-হট্টোগোলের মধ্যে অধ্যক্ষ প্রশ্নোত্তর পর্ব চালাতে ব্যর্থ হন ও অধিবেশন দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মুলতুবি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments