Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরসাড়ে চার হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প জাতির উদ্দেশে উৎসর্গ করবেন।

সাড়ে চার হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প জাতির উদ্দেশে উৎসর্গ করবেন।

৭ই ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হলদিয়া আসছেন। ঐদিন তিনি সাড়ে চার হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প জাতির উদ্দেশে উৎসর্গ করবেন।

জনস্বার্থে প্রচারিত

এর মধ্যে রয়েছে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের এগার’শ কোটি টাকার এলপিজি টার্মিনাল, ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের একহাজার কোটি টাকার লুব্রিকান্ট বেস ওয়েলের নতুন প্ল্যান্টের শিলান্যাস এবং প্রধানমন্ত্রী ‘উর্জা গঙ্গা যোজনায়’ উত্তরপ্রদেশের ফুলপুর থেকে প্রাকৃতিক গ্যাস আনার জন্য পাইপ লাইন বসানো হচ্ছে হলদিয়া পর্যন্ত।

 

ইতিমধ্যে পাইপ লাইন দূর্গাপুর পর্যন্ত বসানোর কাজ শেষ হয়েছে। খরচ হয়েছে ২৪০০ কোটি টাকা। দ্বিতীয় পর্যায়ে হলদিয়া পর্যন্ত বসানো হবে। এই প্রকল্প রূপায়িত হলে পাইপ লাইনের মাধ্যমে বাংলার ঘরে ঘরে রান্নার গ্যাস পৌঁছে যাবে। কেন্দ্রীয় তেল, গ্যাস ও ইস্পাত মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান আজ হলদিয়ায় এক সাংবাদিক সম্মেলনে একথা জানান।

 

তিনি বলেন প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, স্থানীয় সাংসদ দিব্যেন্দু অধিকারী, বিধায়ক তাপসী মণ্ডলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে তিনি বিপিসির এলপিজি প্ল্যান্ট ও হলদিয়া শোধনাগার এবং যে হেলিপ্যাড ময়দানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন তা পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments