Tuesday, December 6, 2022
spot_img
spot_img
Homeখবরসহায়ক সরঞ্জাম দেবার পরিকল্পনা নেওয়া হয় বৈঠক থেকে।

সহায়ক সরঞ্জাম দেবার পরিকল্পনা নেওয়া হয় বৈঠক থেকে।

PC News বাংলা:-  পি.এ.সি’র প্রথম দিনের বৈঠক শুরু হয়েছে মুর্শিদাবাদ জেলার বহরমপুর রবীন্দ্রসদনে। বৈঠকে উপস্থিত আছেন পি.এ.সি’র চেয়ারম্যান অধীর চৌধুরী সহ, পি.এ.সি’র সদস্য উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদম্বিকা পাল, কেন্দ্রের প্রাক্তন শিক্ষা মন্ত্রী সত্যপাল সিং, কেন্দ্রের প্রাক্তন গ্রামোন্নয়ন মন্ত্রী রামকৃপাল যাদব।

 

রয়েছেন কেন্দ্রের একাধিক মন্ত্রকের সচিব ও দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকেরাও। প্রথমদিনে মুর্শিদাবাদের পাট চাষি ও পাটজাত কুটির শিল্পের সাথে জড়িয়ে থাকা শিল্পী ও বিভিন্ন সামগ্রী উৎপাদক স্বয়ম্ভর গোষ্ঠীর মহিলাদের সাথে মতবিনিময় করেন সদস্যরা।

 

পশ্চিমবঙ্গ সহ জেলার প্রধান অর্থকরী ফসল সোনালি তন্তু পাটকে আধুনিক বস্ত্রবয়ন শিল্পে ব্যাবহার করার বিষয়ে ফলপ্রসু আলোচনা হয়। আগামীতে পাট চাষে উৎসাহ প্রদানে কৃষকদের অনুদান ও সহায়ক সরঞ্জাম দেবার পরিকল্পনা নেওয়া হয় বৈঠক থেকে।

 

একই সাথে নমামি গঙ্গে প্রকল্পে গঙ্গা দূষণ রোধ এবং জেলার আর্সেনিক কবলিত ব্লক গুলিতে গঙ্গা থেকে পরিস্রুত পানীয় জল সরবরাহের বিষয়ে প্রাসঙ্গিক আলোচনাও করা হয়। এই প্রকল্পে কেন্দ্র কুড়ি’হাজার কোটি টাকা বরাদ্দ করেছে, তার খরচ রূপায়ন করার বিষয়েও সদস্যরা দীর্ঘ আলোচনা করেন।

 

কেন্দ্রের বিভিন্ন প্রকল্প ও খাতে ব্যয় বরাদ্দ নিয়েও বিশ্লেষণধর্মী আলোচনা ও মূল্যায়ন করা হয়। আজ ও আগামী কাল অন্যান্য বেশকিছু বিষয়ে আলোচনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments