Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeখবরসর্বভারতীয় সভানেত্রী, শ্রীমতি সঙ্গীতা চক্রবর্তী স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের প্রকৃতপক্ষে নির্ভর করে...

সর্বভারতীয় সভানেত্রী, শ্রীমতি সঙ্গীতা চক্রবর্তী স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের প্রকৃতপক্ষে নির্ভর করে তুলতে বেশ কিছু দাবি নিয়ে হাজির।

দুয়ারে সরকার ছেড়ে এবার সরকারের দুয়ারে হাজির হলেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। নিজেদের দাবি পূরণের লক্ষ্যে চলে মিছিল ও অবস্থান-বিক্ষোভ।

সোমবার হুগলি জেলার গোঘাট 2 নম্বর ব্লকের 142 স্বনির্ভর গোষ্ঠীর দলের মহিলাদের এক বিশেষ কর্মসূচিতে উপস্থিত হয়েছিলেন এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশন এই সংগঠনের সর্বভারতীয় সভানেত্রী, শ্রীমতি, সঙ্গীতা চক্রবর্তী।

স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের প্রকৃতপক্ষে নির্ভর করে তুলতে বেশ কিছু দাবি দাবা নিয়ে সোমবার তারা গোঘাটে থেকে দু নম্বর ব্লকের বিডিও অফিস পর্যন্ত একটি মিছিল করেন।

জানা গেছে ওই স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা দীর্ঘদিনযাবত স্বনির্ভর গোষ্ঠীর যাবতীয় কাজকর্ম থেকে তারা বঞ্চিত এবং এও জানান, বারবার লিখিতভাবে জানিয়েও কোনো সুরাহা হয়নি।

তাই তারা শেষবেষ মিছিল শেষে উপস্থিত সকলে মিলে পথসভা ও অবস্থান বিক্ষোভ করেন, পরিশেষে নিজেদের যে দাবি দাবা রয়েছে, সেগুলো নিয়ে গোঘাট 2 নম্বর ব্লকের বিডিও অভিজিৎ হালদারকে তারা একটি ডেপুটেশন জমা দেন।

এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সর্বভারতীয় সভানেত্রী শ্রীমতি সঙ্গীতা চক্রবর্তী জানান, এই সমস্যা সমাধানে যতদূর পর্যন্ত যেতে হবে ততদূর পর্যন্ত যেতে রাজি আছি, কিন্তু সাধারণ মানুষের সঙ্গে এই ধরনের কার্যকলাপ মেনে নেব না, গোষ্ঠীর মহিলাদের স্বনির্ভর করতে হবে স্বনির্ভর করতে যাবতীয় ব্যবস্থা সরকারকেেে নিতে হবে।

সরকার যতদিন না এই ব্যাপারটা সঠিকভাবে সমাধান করছে ততদিন আমাদের আন্দোলন চলবে, গোষ্ঠীর মহিলাদের উপরে অন্যায় একদম মেনে নেব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments