Wednesday, February 8, 2023
spot_img
spot_img
Homeখবরসমাজসেবী রংমহল শেখের দুঃখে ভরা জীবন কাহিনী।

সমাজসেবী রংমহল শেখের দুঃখে ভরা জীবন কাহিনী।

নাম রংমহল শেখ, বাবার নাম ওমর আলী শেখ, বাড়ি মুর্শিদাবাদ জেলার রেজিনগর থানার অন্তর্গত রেজিনগর গ্রামে, বিগত সাত বছর মানুষকে ভালোবেসে সমাজের উন্নয়নমূলক কাজে দেখা যায় রংমহল শেখ সাহেবকে। যথেষ্ট বয়স হয়েছে ওনার ৬৮ বছর বয়সে এখনো সমাজের কাজ করেন তিনি, দিন হোক বা রাত হোক যেকোনো সময়ই মানুষের সুবিধা ও অসুবিধা দেখতে প্রস্তুত তিনি, কোন রং না দেখেই যথেষ্ট ভাবে মানুষের পাশে দাঁড়ান রং বাবু, জাতি ধর্ম নির্বিশেষে আর্থিক দিক থেকেও ব্যক্তিগতভাবে সাহায্য করতে দেখা যায় তাকে।

সমাজসেবী রংমহল শেখের দুঃখে ভরা জীবন কাহিনী।
সমাজসেবী রংমহল শেখের দুঃখে ভরা জীবন কাহিনী।

আজকের দিনে এই ধরনের মানুষ খুব কমই দেখা যায়। কিন্তু দুঃখের বিষয়, সরকারিভাবে কোন রকম ভাবে সাপোর্ট পান না তিনি, মানুষের সেবা করতে গিয়ে অনেক কিছু খোওয়াতে হয়েছে তাকে, কিন্তু তবুও থেমে থাকেনি রং সাহেব, আজও একই রকম ভাবে মানুষের কাছে ও মানুষের পাশে থাকেন। রেজিনগর রেল স্টেশনের উপরেই ওনার একটা চায়ের দোকান আছে, রেল স্টেশনের পাশে একটি সাইকেল ও মোটরসাইকেলের গ্যারেজও রয়েছে তার, কিছুদিন আগে, রং সাহেবের মোটরসাইকেল গ্যারেজ আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হয়, ১ লক্ষ ৬০ হাজার টাকা প্রত্যেক বছরে রেল ডিপার্টমেন্ট কে দিতে হয় তাকে, কিন্তু এলাকার মানুষ হিংসা করে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়, তাকে মিথ্যা বদনামও দেয় বিজেপি করার, কিন্তু তিনি কখনোই কোনো পার্টির মধ্যে থাকেন না। বিজেপি পার্টি করার মিথ্যা বদনাম দিয়ে পুড়িয়ে দেয় তার গ্যারেজ, পুড়ে যাওয়ায় রং সাহেবের প্রায় 2 লক্ষ টাকার ক্ষতি হয়েছে, তার সঙ্গে ছোট একটি দোকান ছিল সেটিও পুড়িয়ে নষ্ট করে দিয়েছিল, তবুও তিনি কোন রকম ভাবে পিছিয়ে যাননি, সব ক্ষতি মেনে নিয়ে সর্বদা মানুষের পাশে থাকতেই ভালোবাসেন তিনি।

সমাজসেবী রংমহল শেখের বক্তব্য, আমি সাধারণ মানুষ, সকাল থেকে রাত্রি পর্যন্ত আমাকে দোকান গ্যারেজের দেখভাল করতে হয়, কাজের ফাঁকে যতটা সময় পাই মানুষের কাছে ও পাশে থাকার একান্তই চেষ্টা রাখি, আমি চাই মানুষের ন্যায্য অধিকারটা আদায় হোক, আমি সত্যি কথা বলি এবং সর্বদা সৎ রাস্তায় চলি, জাতি ধর্ম নির্বিশেষে কোন রঙ না দেখেই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি, আমার সমর্থ্য অনুযায়ী আমি মানুষের পাশে দাঁড়াই এবং আগামী দিনেও সর্বদা মানুষের পাশে দাঁড়াবো, আগামী দিনগুলোতে মানুষের পাশে দাঁড়ানোর জন্য অসহায় মানুষের সাপোর্ট করার জন্য, আপনাদের সাপোর্ট আশীর্বাদ দোয়া ও ভালোবাসা একান্ত কামনা করি, আপনারা সকলেই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সময় থাকলে আপনারাও আর্থিক কাঠামো দুর্বল পরিবার থেকে শুরু করে অধিকার লঙ্ঘন হওয়া মানুষকে সাপোর্ট করুন ভালবাসুন। তাতে আপনাদের কোন বাধাবিঘ্ন আসলে আমাদের সংগঠন এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশন সর্বদা আপনার পাশে ছিল, আছে, আগামী দিনেও থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments