Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরসভানেত্রীকে কমেন্টের মাধ্যমে কটুক্তি করায় প্রতিবাদে সরব-প্রতাপ চুনারী।

সভানেত্রীকে কমেন্টের মাধ্যমে কটুক্তি করায় প্রতিবাদে সরব-প্রতাপ চুনারী।

সভানেত্রীকে কমেন্টের মাধ্যমে কটুক্তি করায় প্রতিবাদে সরব-প্রতাপ চুনারী।

এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সর্বভারতীয় সভানেত্রী মাননীয়া সঙ্গীতা চক্রবর্তী মহাশয়ার ফেসবুকে বেশ কিছুদিন ধরেই উল্টোপাল্টা কমেন্ট আসছে, ভালো বা মন্দ কিছু লেখার উপায় নেই, কিছু লিখলেই কমেন্টের মাধ্যমে কটুক্তি করছে কিছু অসাধু ব্যক্তি। কিছু অসাধু ব্যক্তি কমেন্টের মাধ্যমে কটুক্তি করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছেন, সভানেত্রী চাইলেই এর ব্যবস্থা নিতে পারেন, কিন্তু অসাধু ব্যক্তিরা পেছন থেকে বা ফেসবুক কমেন্টের মাধ্যমে ঘেউ ঘেউ করে সেই সমস্ত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সময় সভানেত্রীর কাছে খুবই কম।

সাধারণ মানুষের সমস্যা সমাধান করতে দিন কেটে যাই তার, জনসাধারণের জন্য ব্যক্তিগতভাবে পরিবারকে সময় দিতে পারেন না তিনি। কাজের প্রেসারে ছোট্ট ছেলেকেউ ঘুরতে নিয়ে যেতে পারেন না কোথাও। এইরকম লড়াকু মানবাধিকার নেত্রী দেখা যায় না বললেই হয়।

এদিন সভানেত্রীর ফেসবুকে কুরুচিকর মন্তব্য করে কমেন্ট করে কয়েকজন অসাধু ব্যক্তি, সেই কুরুচিকর কমেন্টের প্রতিবাদে সরব হয়েছেন, এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের রাজ্য কমিটির কার্যকরী সদস্য প্রতাপ চুনারী মহাশয়।

এ বিষয়ে প্রতাপ বাবু বলেন, এ কোন দেশে বা কোন রাজ্যে বাস করছি ? যেখানে একজন মানবাধিকার কর্মী সুরক্ষিত নয়, তাহলে সাধারন মানুষ কি পরিস্থিতিতে আছে ? আদৌকি শান্তিতে আছে রাজ্যের মানুষ ? যে সমস্ত সমাজসেবী ব্যাক্তিবর্গ আছেন, সরকারের প্রয়োজন উনাদের সংরক্ষণ করা বা যেকোনো সমস্যা সমাধানে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া এবং রীতিমত তাদের নিরাপত্তার ব্যবস্থা করা।

ইদানীং জাল ফেসবুক একাউন্টের মাধ্যমে, যে যেখানে যা পারছে লিখে দিচ্ছে, এগুলো নিয়ন্ত্রণ করতে সরকারের সাইবার ক্রাইম ডিপার্টমেন্ট আরো সতর্ক করা দরকার এবং কেউ যাতে জাল ফেসবুক অ্যাকাউন্ট না খুলতে পারে সে ব্যবস্থা নেওয়া দরকার। আর যে সমস্ত অসাধু ব্যক্তিরা নিয়ন্ত্রণ হারিয়ে ফেসবুক কমেন্টের মাধ্যমে কটুক্তি বা ভাষাজ্ঞান নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তার ব্যবস্থাও সরকারকে নেওয়া উচিত।

তবে এভাবেই চলতে থাকলে এর ব্যবস্থা নিতে বাধ্য হবে আমাদের কমিটি ও দিল্লি মানবাধিকার কমিশন।
সরকারের কাছে আমার একান্ত আবেদন, যে সমস্ত সমাজসেবী-সমাজসেবক আছেন দায়িত্ব নিয়ে ওনাদের সুরক্ষিত রাখুন, যেকোনো সমস্যায় উনাদের সাহায্য করুন। তবে মানবাধিকার দিদিকে এভাবে হেনস্থা করতে থাকলে এ বিষয়ে আমরা দিল্লি মানবাধিকার কমিশন পর্যন্ত পৌঁছে যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments