Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeখবরমোবাইল হ্যাক করে প্রতিবাদির প্রতিবাদ বন্ধ করা যায় না, বললেন মানবাধিকার কর্মী...

মোবাইল হ্যাক করে প্রতিবাদির প্রতিবাদ বন্ধ করা যায় না, বললেন মানবাধিকার কর্মী সঙ্গীতা চক্রবর্তী

এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সর্বভারতীয় সভানেত্রী, সঙ্গীতা চক্রবর্তী মহাশয়ার মোবাইল হ্যাক করে মোবাইল থেকে ভিডিও ডিলিট করলো কে বা কারা ????

অধিকার লংঘন হওয়া মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার আরেক নাম সঙ্গীতা চক্রবর্তী, অনেকেই মানবাধিকার দিদি নামেই চেনেন। নিষ্ঠার সাথে মানুষের অধিকার নিয়ে লড়াই করেন তিনি, মানুষের অধিকার রক্ষার্থে যতই বড় বা কঠিন কাজ হোক না কেন কখনোই পিছুপা হতে দেখা যায়নি তাকে।

 

সরকারি আধিকারিক থেকে শুরু করে সাধারণ মানুষ যেই হোক, অন্যায় করলেই রক্ষা নেই তার হাত থেকে। আজ উনারি মোবাইল হ্যাক করে মোবাইল থেকে ভিডিও ডিলিট করা হয় বলে অভিযোগ মানবাধিকার দিদির।

মানবাধিকার দিদি সঙ্গীতা চক্রবর্তী বলেন, আমার মোবাইল থেকে বেশকিছু ভিডিও ডিলিট করা হয়েছে , কে বা কারা কিভাবে ডিলিট করলো আমি জানিনা, আমি আইনিভাবে সবরকম ব্যবস্থা নেব, কে বা কারা এই কাজ করেছে, তারা যেই হোক না কেন, তাদের বের করে কঠোরতম শাস্তির ব্যবস্থা করব, মোবাইল হ্যাক করে কখনো প্রতিবাদিদের গলার সুর নরম করা যায়না, প্রতিবাদীরা সব সময় প্রতিবাদ করে এবং আগামী দিনেও করবে।

 

উনি এও বলেন, আইনিভাবে সামনে এসে কথা বলুক, পেছন থেকে মোবাইল হ্যাক করে ভিডিও ডিলিট করে নিজেদের মহান ভাবছে। এই ঘটনার তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মুর্শিদাবাদ জেলা সভাপতি প্রতাপ চুনারী।

মানবাধিকারের মুর্শিদাবাদ জেলা সভাপতি প্রতাপ চুনারী টুইটের মাধ্যমে মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী এবং facebook-এর কর্ণধার মার্ক জাকারবার্গের কাছে সম্পূর্ণ বিষয়টা জানান এবং বিষয়টি খতিয়ে দেখে কে বা কারা কাজটি করেছে তাঁদের আইনিভাবে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

প্রতাপ বাবু বলেন, একজন মানবাধিকার কর্মীর ফেসবুক অ্যাকাউন্ট যদি সুরক্ষিত না থাকে তাহলে সাধারণ মানুষের ফেসবুক একাউন্ট কোন সুরক্ষা নেই, এই বিষয়গুলি পরিবর্তন করা উচিত, সোশ্যাল মিডিয়ার দিকগুলি আরো সুরক্ষিত করা উচিত, এই বিষয় নিয়ে সরকারকে কঠোর ভাবে ভাবা উচিত।

https://www.facebook.com/sangita.chakraborty.52459615

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments