Sunday, November 27, 2022
spot_img
spot_img
HomeUncategorizedমোবাইল ও কম্পিউটার ব্যবহারকারীরা সাবধান :-

মোবাইল ও কম্পিউটার ব্যবহারকারীরা সাবধান :-

পেগাসাস ইস্যু নিয়ে এখন তোলপাড় রাজ্য রাজনীতি। এছাড়াও  দিন দিন বাড়ছে মোবাইল ও কম্পিউটার হ্যাকিং এর প্রবণতা।  হ্যাকাররা উন্নত প্রযুক্তি ব‍্যবহার করে সকলের ব্যাক্তিগত প্রয়োজনীয় নথি হাতানোর চেষ্টা করছে। আর এতে তারা সফল হচ্ছে। আর এবার অ্যাপেল আইফোন, অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, উইন্ডোজ ডিভাইস ব্যবহারকারীদের জন্য বড় সতর্কবার্তা দিল ভারত সরকার। আর সেই সতর্কবার্তা উপেক্ষা করতে বারণ করা হচ্ছে। ফোন ও কম্পিউটার ব্যবহারকারীরা যা ভারত সরকারের দেশের সকল অ্যাপল আইফোন, অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, উইন্ডোজ ডিভাইস ব্যবহারকারীদের জন্য একটি সতর্কবাণী রয়েছে যে তারা অবশ্যই উপেক্ষা করবেন না।

নোডাল সাইবার সিকিউরিটি এজেন্সি, সিইআরটি-ইন অ্যাপলের সফটওয়্যার ইকোসিস্টেম, উইন্ডোজ ওএস এবং গুগল অ্যান্ড্রয়েড মোবাইল এই কোম্পানির অপারেটিং সিস্টেম গুলি সাইবার অপরাধীরা এই ডিভাইসগুলি হ্যাক করতে ব্যবহার করতে পারে। সুতরাং, অ্যাপল, অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ব্যবহারকারীদের অবশ্যই সমস্যা সমাধানের জন্য এই সমাধানগুলি দ্রুত ডাউনলোড করে তাদের ডিভাইসগুলি সুরক্ষিত করার ব্যবস্থা নিতে হবে। তাই নিজেকে রক্ষা করার জন্য আপনাকে যা করতে হবে তা অপারেটিং সিস্টেম আপডেটের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে হবে।

অ্যান্ড্রয়েড ফোনে সাইবার অপরাধীরা সর্বপ্রথম গ্যালারি হ্যাক করার চেষ্টা চালাতে পারে। তাই গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েডের জন্য সিগন্যাল ভার্সন ৫.১৭.৩ ডাউনলোড করার জন্য বলা হয়েছে।

উইন্ডোজের পাসওয়ার্ড, ইনস্টলেশন পাসওয়ার্ডও হ্যাক করার চেষ্টা হতে পারে। Windows 10 Version 1809 for 32-bit Systems, ARM64-based systems and x64-based systems, Windows 10 Version 1909 for 32-bit Systems, ARM64-based systems এবং x64-based systems, Windows 10 Version 2004 for 32-bit Systems, ARM64-based systems এবং x64-based systems, Windows 10 Version 20H2 for 32-bit Systems, ARM64-based systems এবং x64-based systems, Windows 10 Version 21H1 for 32-bit Systems, ARM64-based systems এবং x64-based systems-এই ডিভাইসগুলি হ্যাকারদের টার্গেটে রয়েছে বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments