Friday, April 19, 2024
spot_img
spot_img
Homeখবরমুর্শিদাবাদের ফরাক্কার নিশিন্দ্রা কাটান ভরাট নিয়ে বিক্ষোভ দেখালো।

মুর্শিদাবাদের ফরাক্কার নিশিন্দ্রা কাটান ভরাট নিয়ে বিক্ষোভ দেখালো।

মুর্শিদাবাদ ফরাক্কার নিশিন্দ্রা কাটান ভরাট নিয়ে বিক্ষোভ দেখালো ফরাক্কার ভূমিরক্ষা কমিটির তরফ থেকে। গত ৩০মে ঝাড়খন্ড থেকে পাহাড়ি জল নামাই জলের স্রোতে ভেঙে গিয়েছিলো মুর্শিদাবাদের ফরাক্কার নিশিন্দ্রা কাটান, বিচ্ছিন্ন হয়ে পড়ে ফরাক্কা ৩৪ নম্বর জাতীয় সড়ক থেকে ঝাড়খণ্ডের ৮০ নম্বর জাতীয় সড়কের যোগাযোগের ব্যবস্থা।

চরম সমস্যার মধ্যে পড়তে হয় স্থানীয় বাসিন্দা থেকে ট্রাক চলকদের। তারপর প্রায় ১ মাসের মাথায় গতকালকে সন্ধ্যা থেকে শুরু হয় মুর্শিদাবাদের ফরাক্কার নিশিন্দ্রা কাটানের ভরাটের কাজ ফরাক্কার ট্রাক অ্যাসোসিয়েশনের তরফ থেকে। আর তারি প্রতিবাদের মঙ্গলবার সকালে ফরাক্কা নিশিন্দ্রা কাটানের সামনে বিক্ষোভ দেখাই ফরাক্কা ভূমিরক্ষার কমিটির তরফ থেকে।

ফরাক্কা ভূমিরক্ষার কমিটির বক্তব্য সময়ের অনেক আগে ঝাড়খন্ড থেকে পাহাড়ির জল নামাই জলের স্রোতে কেটে গিয়েছিলো ফরাক্কার নিশিন্দ্রার কাটান, এখন যদি এই ফরাক্কার নিশিন্দা কাটান ভরাট করা হয় তাহলে বর্ষার সময় আবার ঝাড়খন্ড থেকে পাহাড়ি জল নামলে ফরাক্কার ফিটার ক্যালানের পশ্চিমপারে নিশিন্দ্রা, তিলডাঙ্গা, ঘোরাইপাড়া, ধর্মডাঙ্গা, জিতুপুর সহ অন্যান্য এলাকার বর্ষার জল জমায় ফসল নষ্ট হয়ে যাবে ফলে ক্ষতির মুখে পড়তে হতে পারে কৃষকদের। ফরাক্কা ভূমিরক্ষার কমিটির দাবি এই নিশিন্দ্রা কাটানের উপরে ব্রিজ নির্বাণ করা হোক বা একটা বাইপাস রাস্তা করার জন্য।

অন্যদিকে ফরাক্কা বেওয়া ২ তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি বরুন ঘোষ জানান প্রতিবছর বর্ষার সময় ঝারখান্ড থেকে পাহাড়ির জল নামাই জলের স্রোতে কেটে যাই ফরাক্কার নিশিন্দ্রার কাটান, ফলে চরম সমস্যার মধ্যে পড়তে হয় স্থানীয় এলাকা বাসিন্দাদের, আর এই ফরাক্কার নিশিন্দ্রা কাটান জলের স্রোতের কাটার ফলে স্থানীয় এলাকা বাসিন্দাদের প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার ঘুরে গন্তব্যে যেতে হয় না হলে নৌকা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যেতে হয়।

তাই স্থানীয় বাসিন্দাদের সুবিধার জন্য এই নিশিন্দ্রা কাটানটি অস্থায়ী ভাবে এই কাটানটি ভরাট করা হচ্ছে, কারণ আবার বর্ষা শুরু হলে ঝারখান্ড থেকে পাহাড়ি জল নামলে আবার এই ফরাক্কার নিশিন্দ্রা কাটান জলের স্রোতে কেটে যাবে। আর এই ফরাক্কার নিশিন্দ্রা কাটানের উপর দিয়ে ব্রিজ নির্মাণ করার জন্য ফরাক্কা তৃণমূল কংগ্রেসের বিধায়ক মনিরুল ইসলাম কথা দিয়েছেন এবং উনি চেষ্টাও করছেন খুব তাড়াতাড়ি ফরাক্কা নিশিন্দ্রা কাটানের উপর দিয়ে ব্রিজ নির্মাণের কাজে শুরু করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments