Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeরাজ্যমালদা মেডিকেল কলেজের পরিকাঠামো খতিয়ে দেখতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা মঙ্গলবার সেখানে...

মালদা মেডিকেল কলেজের পরিকাঠামো খতিয়ে দেখতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা মঙ্গলবার সেখানে উপস্থিত হলেন।

মালদা মেডিকেল কলেজের পরিকাঠামো খতিয়ে দেখতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা মঙ্গলবার সেখানে উপস্থিত হলেন। মেডিকেল কলেজের ডিরেক্টর অফ মেডিক্যাল এডুকেশন দেবাশীষ ভট্টাচার্য্য এবং মিশন ডিরেক্টর অফ ন্যাশনাল হেল্থ মিশন সৌমিত্র মোহন উপস্থিত হন। এছাড়াও অংশ নেন এমএসভিপি পুরঞ্জয় সাহা , মালদার জেলাশাসক রাজর্ষি মিত্র ও মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় প্রমুখ।

মেডিকেল কলেজ ও হাসপাতালের মাতৃমা সহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন তারা। এমনকি বিভিন্ন বিভাগের রোগীদের সঙ্গে কথাও বলেন। তারপর তারা হাসপাতালের পরিষেবা উন্নত করার পরিকল্পনা নিয়ে একটি বৈঠক করেন, জেলার প্রশাসনিক ও স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে । এছাড়াও সেখানে করোনার আসন্ন তৃতীয় ঢেউ মোকাবিলা করতে প্রয়োজনীয় প্রস্তুতির বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়।

জাতীয় স্বাস্থ্য মিশন এর অধিকর্তা সৌমিত্র মোহন জানান, মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসা ব‍্যবস্থা উন্নত করা হচ্ছে। কিছুদিনের মধ্যেই মালদা মেডিকেল কলেজে ট্রমা কেয়ার সেন্টার এবং একটি সুপার স্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হতে চলেছে।

করোনাভাইরাস এর তৃতীয় ঢেও রুখতে রাজ্য সরকার আগাম প্রস্তুতি নিয়েছে। শিশুদের জন্য SNCU, CCU সহ বিভিন্ন ওয়ার্ডে ৩৬০০ বেড তৈরি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments