Thursday, March 28, 2024
spot_img
spot_img
Homeজেলামালদার পর্যটনে জায়গা করে নিতে চলেছে সাগরদীঘি মৎস প্রজনন কেন্দ্র:-

মালদার পর্যটনে জায়গা করে নিতে চলেছে সাগরদীঘি মৎস প্রজনন কেন্দ্র:-

সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্র মালদা জেলার পর্যটন মানচিত্রে জায়গা করে নিতে চলেছে। বুধবার রাজ্যের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন ইংরেজবাজার ব্লকের সাদুল্লাপুর এলাকায় অবস্থিত সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্র পরিদর্শন করে জানান, সৌন্দর্যায়নের পাশাপাশি পরিকাঠামোগত উন্নয়ন করা হবে ওই ম‍ৎস প্রজনন কেন্দ্রে। এদিন এখানে তিনি ছাড়াও উপস্থিত ছিলেন, ইংলিশ বাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী, জেলাশাসক রাজষি মিত্র, সহ অন্যান্যরা।

পশ্চিমবঙ্গের সর্ববৃহৎ সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্র ইতিমধ্যে মালদা জেলা প্রশাসনের উদ্যোগে নব রূপে সেজে উঠেছে । তৈরি করা হচ্ছে ইকোপার্ক। এবার ইকোপার্ক ও ম‍ৎস প্রজনন কেন্দ্রের পরিকাঠামোগত উন্নয়ন  এবং নব রুপে সাজানো হবে‌। সাবিনা ইয়াসমিন নতুন মন্ত্রীত্ব পদে বসার পরই এই উদ‍্যোগ নিয়েছেন। তাই স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনিক আধিকারিকের উপস্থিতিতে মৎস্য প্রজনন কেন্দ্র  ও ইকো পার্ক প্রদর্শন করেন তিনি। এই বিষয়ে মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানান, সাগরদিঘী মৎস্য প্রজনন কেন্দ্রের পরিকাঠামোগত উন্নয়নের জন্য তার কাছে আবেদন করা হয়েছিল।

এই বিষয়ে ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মন ঘোষ জানান, এই মৎস্য প্রজনন কেন্দ্রের পরিকাঠামোগত উন্নয়ন এবং সৌন্দর্যায়ান করে পর্যটনের রূপ দিয়ে মালদার অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তোলার জন্য জেলা প্রশাসন এবং মন্ত্রীর কাছে আবেদন করা হয়েছিল। তাই তিনি পরিদর্শন করে এই নতুন সিদ্ধান্ত জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments