Thursday, December 8, 2022
spot_img
spot_img
Homeখবরমানুষের সব থেকে কাছের বন্ধু সারমেয়দের প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা,প্রতাপ চুনারীর।

মানুষের সব থেকে কাছের বন্ধু সারমেয়দের প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা,প্রতাপ চুনারীর।

এস,এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মুর্শিদাবাদ জেলা কমিটির সভাপতি প্রতাপ চুনারীর বিশেষ উদ্যোগে আজ থেকে শুরু হল অসুস্থ সারমেয়দের প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা।

 

এই সিজিনে, রাস্তায় আমরা প্রচুর পরিমাণে বাচ্চা সারমেয়দের দেখতে পায়, কিন্তু তাদের কোনো সমস্যা হলে দেখার কেউই নেই। আমরা সকলেই জানি কুকুর মানুষের অত্যন্ত কাছের বন্ধু, কুকুর মানুষকে প্রভু মনে করে এই কারণেই, কুকুর প্রাণীটা খুব বিশ্বাসযোগ্য হয় এবং পৃথিবীর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে ও রাত্রে চোরের জন্য বাড়ি পাহারা দিতে অনেকেই কাজে লাগাই এই সারমেয়কে।

 

কিন্তু যখনই ওরা অসুস্থ হয় বা খিদে পায়, তখন আমরা অনেকেই আছি তাদের দিকে ফিরেও তাকানোর সময় হয়না। কিন্তু আমরা অনেকেই তাদের কাছ থেকে বিভিন্ন রকমের উপকার পেয়ে থাকি।

তাই এবার সারমেয়দের প্রাধান্য দিয়ে চালু হলো সারমেয়দের প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা, চলবে একমাস ব্যাপী, আজ প্রথম দিনে সংগঠনের জেলা সভাপতি প্রতাপ চুনারী নিজের হাতেই শুরু করলেন সারমেয়দের প্রাথমিক চিকিৎসার কাজ।

আজ সারমেয়দের দেওয়া হল কৃমির ওষুধ, চুলকানি ও ঘায়ের ওষুধ, জ্বর, ব্যথা, বমি, এবং ঠাণ্ডা লাগা।

 

সংগঠনের মুর্শিদাবাদ জেলা সভাপতি প্রতাপ চুনারী বলেন, এবছর বাচ্চা কুকুরগুলো বিভিন্ন রকমের ব্যধিতে আক্রান্ত। এবছর কিড়মিড় অত্যাচারে প্রাণ হারিয়েছে অনেক বাচ্চা কুকুর, তারপর গায়ে চুলকানি বা ঘায়ের পরিমানও অনেকটাই, তারপর জ্বরের প্রকোপ তো রয়েছেই।

 

আমাদের পরিবেশ দূষণ মুক্ত রাখার জন্য এবং বিশ্বাসী প্রাণী এই কথাটিকে প্রাধান্য দিতে ও পৃথিবীর ভারসাম্য বজায় রাখতে, সারমেয়দের স্বাস্থ্য পরিসেবা অত্যন্ত জরুরী। তাই এই সিজিনে, মুর্শিদাবাদ জেলার 23’টা ব্লকে সারমেয় দের জন্য প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা করা হলো।

 

আজ তার প্রথম দিন, তৈরি করা হয়েছে 23’টি টিম। মুর্শিদাবাদ জেলার যেকোনো প্রান্ত থেকে ফোনের মাধ্যমে জানাতে পারবেন আপনার এলাকার সারমেয়দের পরিস্থিতি। যদি কোনো রোগে আক্রান্ত থাকে পৌঁছে যাবে আমাদের টিম এবং দেওয়া হবে প্রাথমিক চিকিৎসা।

 

এই পরিষেবার চলবে 01/02/2021 পর্যন্ত। আপনাদের আশেপাশে কোন অসুস্থ সারমেয় চোখে পড়লে, আমাদের জানান। আমাদের যোগাযোগ নম্বর: 9474309937

তাই আমাদের এই মহৎ উদ্যোগকে সাপোর্ট করে এগিয়ে আসুন সকলে মিলে। অবলা পশুদের সাহায্য করলে আপনি ও আপনার পরিবার সকলেই ভালো থাকবে এবং পরিবেশ বাঁচবে ও আমাদের ব্যক্তিগত স্বার্থে সারমেয়দের কাজে লাগাই সেটাও সম্পন্ন হবে।

 

তাই আসুন সকলে মিলে একতাবদ্ধ হয়ে সারমেয়দের খাবার বা প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করি। যদিও এটা একার পক্ষে সম্ভব নয়, বিভিন্ন সামাজিক সংস্থা এনজিও এবং পার্টি সকলের কাছে আবেদন এই উদ্যোগকে সফল করতে আমাদের সাহায্য করুন, আপনাদের সাহায্য একান্ত প্রয়োজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments