Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeখবর‘মানিকে মাগে হিঠে’, জেনে নিন ভাইরাল গানের শিল্পীর পরিচয়

‘মানিকে মাগে হিঠে’, জেনে নিন ভাইরাল গানের শিল্পীর পরিচয়

গানের সুরকে কোনও সীমানায় বাঁধা যায় না। গানের সুরের ব্যপ্তি বিশ্বজনীন। আর প্রচলিত একথাই আবার প্রমাণ করে দিল নেটদুনিয়ায় ভাইরাল হওয়া সিংহলি গান ‘মানিকে মাগে হিঠে!’ (Manike Mage Hithe)। যা শুনে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। ফেসবুক থেকে ফেসবুকে, হোয়াটসঅ্যাপে, সিংহলি গান ছড়িয়ে পড়েছে কানাডা থেকে কলকাতা, আমেরিকা থেকে আহমেদবাদে। আজকাল বলিউডে কান পাতলেও, এই গানের প্রশংসায় পঞ্চমুখ তারকারা। ভাষা না বুঝেও, মানে না জেনেও ঝড়ের গতিতে শেয়ার হয়ে যাচ্ছে এই গান। কারণ একটাই, গানের মিষ্টি সুর আর মিষ্টি গায়িকা। নেটিজেনদের একের পর প্রশ্ন, মানিকে মাগে হিঠে গানের অর্থ, আর কে এই মিষ্টি গায়িকা ইয়োহানি!

‘মানিকে মাগে হিঠে’ লাইনটির বাংলা তর্জমা করা হলে এর অর্থ দাঁড়ায় তুমি আমার চোখের মণি। তবে এই লাইনের রয়েছে আরেকটি অর্থও, তোমার সৌন্দর্য থেকে চোখ সরানো দায়!

এই গানের গায়িকার পুরো নাম ইয়োহানি ডি’ সিলভা (Yohani De Silva)। নামেই রয়েছে ইয়ো আর হানি। রকস্টার হওয়ার মতো চমক। আরেকদিকে হানি অর্থাৎ মধুর মতো কণ্ঠস্বর।

.মানিকে মাগে হিঠে গান থেকে দুম করে জনপ্রিয়তার শীর্ষে গেলেও মিষ্টি গায়িকা ইয়োহানি ডি’ সিলভা বহুদিন ধরেই ইউটিউব স্টার। নিজেই লেখেন গান, নিজেই দেন সুর। উইকিপিডিয়া বলছে ইয়োহানির বয়স ২৮। অনেক আগে থেকেই শ্রীলঙ্কার র‌্যাপার হিসেবে জনপ্রিয় ইয়োহানি। শ্রীলঙ্কার ভিতরেই বহু স্টেজ শো করে থাকেন ইয়োহানি। তবে মানিকে মাগে হিঠে তাঁর প্রথম গান নয়, যা ভাইরাল হয়। এর আগে ডেভিয়াঙ্গে বারে গানটি গেয়ে রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন ইয়োহানি। তারপর থেকেই ইউটিউবে লাইক ও সাবস্ক্রাইবারের সংখ্যা বেড়ে যায় ইয়োহানির। এখন তো তিনি শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’। ইয়োহানির সঙ্গে এই গানে সঙ্গ দিয়েছেন, শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় র‌্যাপার সথীশন রথনায়কা। সথীশনই প্রথমে এই গানটি গেয়েছিলেন। তারপর মে মাসে এই গানটি নতুন করে রেকর্ড করা হয় ইয়োহানির গলায়।

তবে শুধু গান নয়। ইয়োহানির চুলের হালকা লাল রং, বিন্দাস লুক, মিষ্টি মুখশ্রী আর হাসিতে নেটিজেনরা একেবারে মুগ্ধ। নেটদুনিয়া বলছে, রাতারাতি জনপ্রিয়তা বেড়ে যাওয়ার নেপথ্যে ইয়োহানির এই লুকও বেশ কাজ করেছে।

ইয়োহানি আপাতত, নিজের র‌্যাপ ঘরানার দিকেই মনোনিবেশ করতে চান। শোনা যাচ্ছে, এই গান ভাইরাল হওয়ার পর ইয়োহানির কাছে নাকি বলিউডের অফারও এসেছে। তবে ইয়োহানি এখনই শ্রীলঙ্কা ছেড়ে মুম্বইয়ে পাড়ি দিচ্ছেন না। তাতে কি? ইয়োহানি বলিউডে না এলেও, বলিউড কিন্তু বুঁদ হয়ে রয়েছে ইয়োহানিতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments