Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরমানবিকতার নজির গড়লেন এক অসহায় দরিদ্র পরিবারের মেয়ের বিয়ে দিয়ে।

মানবিকতার নজির গড়লেন এক অসহায় দরিদ্র পরিবারের মেয়ের বিয়ে দিয়ে।

মানবিকতার নজির গরলো তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা, এলাকার মানুষজন সাধুবাদ জানিয়েছেন তাদের। কখনো ভবোঘুরেদের আবার কখনো রাস্তার অবলা জীব গুলোর পাশে তাকে দেখতে পাওয়া যায়, বৃহস্পতিবার রাতে দেখা গিয়েছে এক অন্য রকম ছবি এবার এক দরিদ্র পরিবার পাশে দারালেন টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যদের আবারো মানবিকতার নজির গড়লেন এক অসহায় দরিদ্র পরিবারের মেয়ের বিয়ে দিয়ে।

বিয়ের দায়িত্ব নিয়ে নিজের বোনের মতো সেই পরিবারের মেয়ের বায়ে দিলেন টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা। মেয়ের বাড়ি পুরাতন মালদার মঙ্গলবাড়ি সারদা কলোনীতে। বাবা পেশায় দিনমজুর, সংসারের অভাবে মেটাতে মেয়ের বাবাকে যেতে হয় দাদন খাটতে ভিন্ন রাজ্যে। সংসারের অভাবে জন্য দিতে পারছিলেন না মেয়ের বিয়ে। এমতাবস্থায় খবর পেয়ে তাদের পাশে এসে দাঁড়ালেন টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা। মেয়ের বিয়ের খুঁটিনাটি ছাদনা তলা থেকে শুরু করে বেনারসী শাড়ি, পাত্র পক্ষের খাওয়া-দাওয়ার ব্যবস্থা, এককথায় সমস্ত কিছুর আয়োজন করেন তাদের এই সেচ্ছাসেবী সংগঠন। এমনকি কনে সাজাবার জন্য মেকআপ আর্টিস্ট থেকে সব কিছু ব্যবস্থা করে তাদের পক্ষ থেকে।

আর পাঁচটা মেয়ের যেভাবে বিয়ে হয় ঠিক সেইভাবেই সমস্ত কিছুর আয়োজন করে এই হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়ালেন টিম তারাশঙ্কর সদস্যরা। কয়েক দিনের বৃষ্টিতে এলাকা কাদা মগ্ন হয়ে থাকলেও কনেকে দেখতে ভিড় জমিয়েছিলো এলাকাবাসী। শুধুমাত্র এই মেয়ের বিয়েতেই নয় এই উদ্যোগ এর আগেও নিয়েছেন টিম তারাশঙ্কর সদস্যরা। রক্তদান হোক বা মানসিক ভারসাম্যহীন রাস্তায় ঘুরে বেড়ানো মানুষ, তাদেরকে তুলে নিয়ে এসে নিজের বাড়িতে রেখে তার সেবা শুশ্রূষা করে তাকে তার বাড়িতে পৌঁছে দেওয়া এই সমস্তই যেন টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যদের নেশা।

এমন কাজ করতে গিয়ে মানসিক বিকারগ্রস্ত মানুষের হাতে মারও খেতে হয়েছে টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যদেরকে, কিন্তু তাও পিছপা হননি তারা এই সমস্ত মানুষের পাশে দাঁড়াতে। তবে বৃহস্পিবার রাতে এই দরিদ্র পরিবারের মেয়ের বিয়েতে তাদের সকল সদস্যরা সমস্ত রকম ব্যবস্থা করাই স্বভাবতই খুশি মেয়ের বাবা-মা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments