Wednesday, February 8, 2023
spot_img
spot_img
Homeজেলামানবাধিকার কর্মী সংগীতা চক্রবর্তীর আক্রমণের ঘটনায় সোচ্চার জাতীয় মানবাধিকার কমিশন।

মানবাধিকার কর্মী সংগীতা চক্রবর্তীর আক্রমণের ঘটনায় সোচ্চার জাতীয় মানবাধিকার কমিশন।

তৃণমূল কর্মী ও তার পরিবারের বিরুদ্ধে পূর্ব বর্ধমান জেলার আউসগ্রামের বাসিন্দা মানবাধিকার কর্মী সংগীতা চক্রবর্তীর উপর লোহার রড দিয়ে প্রাণঘাতী হামলার অভিযোগ। অত্যন্ত মার ধোরের জেড়ে তার ডান হাতে চির ধরেছে, এই ঘটনায় অনুব্রত মণ্ডলের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন আক্রান্ত মানবাধিকার কর্মী সঙ্গীতা চক্রবর্তী।
এক তৃণমূল কর্মী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে রড দিয়ে মারধরের অভিযোগ করে আউসগ্রাম থানায় এফআইআর দায়ের করেন তিনি।

সঙ্গীতা দেবীর দাবি, মঙ্গলবার পৈত্রিক বাড়িতে যাওয়ার সময় তার ওপর হামলা হয়, অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ স্থানীয় তৃণমূল নেত্রী ফুলেশ্বরী গোস্বামী এবং তার পরিবারের সদস্যরা হামলা চালিয়েছে বলে থানায় অভিযোগ করেছেন আক্রান্ত মানবাধিকার কর্মী সঙ্গীতা চক্রবর্তী। এই আক্রমণের ঘটনায় চার সপ্তাহের মধ্যে রাজ্যের ডিজিকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশন তার পাশাপাশি রাজ্য মানবাধিকার কমিশনকেউ রিপোর্ট পাঠাতে নির্দেশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশন। হামলার নেপথ্যে জেলবন্দী অনুব্রত মণ্ডলের হাত রয়েছে বলেও দাবি করেছেন সঙ্গীতা দেবী। ২০১৬ সালে সঙ্গীতা দেবীর বাড়ি ও দোকান ভাঙচুর এবং লুটপাট হয়েছিল, ওইবছরে ২৯ শে ডিসেম্বর তাকে মারধোরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এরপর ২০১৯ সালের মার্চ মাসে এক দলীয় সভা থেকে সংগীতা চক্রবর্তীকে গাঁজা কেসে গ্রেফতার করানোর কথা বলেন অনুব্রত মণ্ডল।

মানবাধিকার কর্মী সঙ্গীতা দেবী বলেন, অনুব্রত মণ্ডলের দুষ্কৃতী বাহিনী প্রাণঘাতী আক্রমণ করেছে, আমাকে স্তব্ধ করে দেওয়ার জন্য, আমার মুখ বন্ধ করার জন্য, আমার চিঠি চাপাটি বন্ধ করার জন্য, তারা দিনের পর দিন এই আক্রমণ করে চলেছে।
বিওরো রিপোর্ট, পি সি নিউজ বাংলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments