Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরভ্রাম্যমাণ গ্রন্থাগার,মহিলা শিশুবান্ধব কক্ষসহ বিভিন্ন কাজের উদ্বোধন লাউদোহা গ্রাম পঞ্চায়েতে।

ভ্রাম্যমাণ গ্রন্থাগার,মহিলা শিশুবান্ধব কক্ষসহ বিভিন্ন কাজের উদ্বোধন লাউদোহা গ্রাম পঞ্চায়েতে।

ভ্রাম্যমাণ গ্রন্থাগার,মহিলা শিশুবান্ধব কক্ষসহ বিভিন্ন কাজের উদ্বোধন লাউদোহা গ্রাম পঞ্চায়েতে। সেই শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী মহাশয় , পশ্চিম বর্ধমান জেলার গ্রামীণ পঞ্চায়েত ডেভেলপমেন্ট অফিসার তমোজিত চক্রবর্তী,দুর্গাপুর ফরিদপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রীমতী হেমরম , পশ্চিম বর্ধমান জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ সুজুকি মুখার্জি ,লাউদোহা গ্রাম পঞ্চায়েতের প্রধান পিনাকি ব্যানার্জি সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

প্রায় ৬২ টি গ্রাম পঞ্চায়েতে এভাবেই পথ গ্রন্থাগার তৈরি করা হয়েছে।

এই কাজের মধ্যে রয়েছে,ভ্রাম্যমাণ গ্রন্থাগার ,মহিলা ও শিশু বান্ধব কক্ষ ,অত্যাধুনিক সভাকক্ষ সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন হলো আজ। প্রায় আনুমানিক ৩,৫০,০০০ টাকা পঞ্চায়েতের মূল সভাগৃহে এবং ৩০০০০টাকা গ্রন্থাগার ,এবং শিশুবান্ধব কক্ষের ২৫০০০০টাকা ব্যয় হয়েছে বলে জানা যায়।পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন পশ্চিম বর্ধমান জেলার প্রায় ৬২ টি গ্রাম পঞ্চায়েতে এভাবেই পথ গ্রন্থাগার তৈরি করা হয়েছে। যা সাধারণ মানুষ যথেষ্ট উপকৃত হবে বলে জানান তিনি।

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই কৃষ্টি সংস্কৃতির দিকে নজর রেখেছেন।তাই এ হেন সরকারের পদক্ষেপ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে জানান তিনি। এবং গ্রাম পঞ্চায়েতে বিভিন্ন কাজেই মহিলারা আসেন এবং তারা বাচ্চাদের দুগ্ধপানে যথেষ্ট সমস্যার সম্মুখীন হতেন তাই এই মহিলা এবং শিশু বান্ধব কক্ষটির তৈরির পরিকল্পনা করে রূপায়িত করা হল।ভ্রাম্যমাণ গ্রন্থাগার প্রকল্পটি সাড়া ফেলবে বলে আশাবাদী বিধায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments