Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeখবরভ্যাকসিন দেশের প্রতিটি কোণায় পৌঁছে দিতে সবরকম প্রয়াস চালাচ্ছে।

ভ্যাকসিন দেশের প্রতিটি কোণায় পৌঁছে দিতে সবরকম প্রয়াস চালাচ্ছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডঃ হর্ষ বর্ধন বলেছেন, করোনা প্রতিরোধে অনুমোদন পাওয়া ভ্যাকসিন- কোভিশিল্ড এবং কোভ্যাকসিন হাতে এলেই সরকার তা দেশের প্রতিটি কোণায় পৌঁছে দিতে সবরকম প্রয়াস চালাচ্ছে।

 

দেশের সবকটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভ্যাকসিন প্রদানে প্রস্তুতির ড্রাই রান বা মহড়ার আগে এক পর্যালোচনা বৈঠকে ডক্টর বর্ধন অংশ নেন।

 

তিনি বলেন, ৩৩টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের ৭০০ জেলায় আগামীকাল ভ্যাকসিন প্রয়োগের দ্বিতীয় পর্যায়ের মহড়া চলবে। সবকটি জেলায় যাতে সুষ্ঠুভাবে ভ্যাকসিন পৌঁছে যায় তা নিশ্চিত করা এই মহড়ার উদ্দেশ্য।

 

প্রথমে যে চার রাজ্যে মহড়া চালানো হয়, তার ফলাফল বিশ্লেষণ করেই ভ্যাকসিন প্রয়োগ নির্দেশিকায় কিছু রদবদল করা হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন। মহড়া পরিচালনায় রাজ্য ও কেন্দ্রের সমন্বয়েরও এদিন তিনি প্রশংসা করেছেন।

 

ডঃ বর্ধন বলেন, এক বছরেরও বেশি সময় ধরে দেশ অত্যন্ত মজবুত ভাবে এক অতিমারীর বিরুদ্ধে লড়াই চালাচ্ছে, আর এর ফলেই দেশে কোভিড নাইনটিন আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমেছে।

 

টিকাকরণের আগে রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে সবরকম প্রস্তুতি সেরে ফেলার পরামর্শ দিয়েছেন তিনি। কয়েকটি রাজ্যে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তিনি ফের ঢিলেঢালা মনোভাব সম্পর্কে মানুষকে সতর্ক করে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments