Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeদেশভোগান্তি বাড়িয়ে ফের ১৫ দিনের মধ্যেই বাড়ল রান্নার গ্যাসের দাম।

ভোগান্তি বাড়িয়ে ফের ১৫ দিনের মধ্যেই বাড়ল রান্নার গ্যাসের দাম।

এবার মধ্যবিত্তের রান্নাঘরে আগুন। ভোগান্তি বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। পনেরো দিনের মাথায় আরও ২৫ টাকা বাড়ল দাম। বুধবার থেকে কলকাতায় ১৪.২ কেজি ভরতুকিবিহীন রান্নার গ্যাস (Non subsidised LPG) কিনতে খরচ হবে ৯১১ টাকা।

এর আগে গত ১৭ আগস্ট রান্নার গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। সেই সময় সিলিন্ডার পিছু দাম বেড়ে দাঁড়িয়েছিল ৮৬১ টাকা। গত ডিসেম্বর থেকে রান্নার গ্যাসের দাম বাড়ল মোট ২৯০.৫০ টাকা। তার ফলে মাথায় হাত আমজনতার। হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত গ্যাসের দাম বেড়েছে ৭৩.৫০ টাকা। তার ফলে বাণিজ্যিক সিলিন্ডার কিনতে গেলে খরচ করতে হবে ১৭৭০.৫০ টাকা।

করোনার জেরে প্রায় জবুথবু গোটা বিশ্ব। করোনার (Coronavirus) প্রথম পর্যায়ের ধাক্কা সামলাতে লকডাউন জারি করা হয়। তার ফলে গৃহবন্দি হয়ে পড়েন প্রায় সকলে। বন্ধ হয়ে যায় বেশিরভাগ অফিস। তার ফলে সেই সময় বহু মানুষ কাজ হারান। আবার কারও কারও চাকরি না গেলেও আয় কমেছে বেশ খানিকটা। এদিকে, হু হু করে বাড়ছে শাকসবজি, মাছ, মাংসের দাম। রান্নার গ্যাসের দামও বাড়ছে পাল্লা দিয়ে। তাই আয়ের সঙ্গে ব্যয় খাপ খাওয়ানো বেশ খানিকটা দুরূহ ব্যাপার হয়ে উঠছে বলেই দাবি গৃহস্থের।

এদিকে, পেট্রল-ডিজেলের দাম সামান্য কমেছে। আজ কলকাতায় পেট্রলের (Petrol) দাম ১০১.৭২ টাকা। প্রতি লিটার ডিজেলের (Diesel) দাম ৯১.৮৪ টাকা। তেল সংস্থা সূত্রে খবর, বিশ্ববাজারে এলপিজি’র মূল উপাদান প্রোপেন-বুটেন দাম বাড়ছে ক্রমশ। তার ফলে হু হু করে বাড়ছে গ্যাসের দামও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments