Thursday, December 8, 2022
spot_img
spot_img
Homeখবরবিষ খাইয়ে প্রায় ১৫টি কুকুর মারার ঘটনায় অতিরক্ত শাস্তির আবেদন প্রতাপ চুনারীর।

বিষ খাইয়ে প্রায় ১৫টি কুকুর মারার ঘটনায় অতিরক্ত শাস্তির আবেদন প্রতাপ চুনারীর।

হুগলি জেলার চন্ডীতলায়। ভোগের খিচুড়ির সঙ্গে বিষ মিশিয়ে মেরে ফেলা হল কুকুর ছানাদের। বিষ খাইয়ে প্রায় ১৫টি কুকুর মারার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে হুগলির চন্ডীতলা এলাকায়।স্থানীয় সূত্রে খবর, কেউ বা কারা সরস্বতী পুজোর খিচুড়ির সঙ্গে বিষ মিশিয়ে সেই খিচুড়ি খেতে দেয় পাড়ার কয়েকটি কুকুর ছানাদের।

আর তাতেই চন্ডিতলার মধ্যপাড়া ও পানপাড়া মিলিয়ে এখনও পর্যন্ত ১৫টি কুকুরের মৃত্যু হয়েছে। স্থানীয়দের দাবি, এমন নির্মম ভাবে কুকুরকে বিষ দিয়ে মারা হয়েছে, এই কাজ যে করেছে তাদের চরমতম শাস্তি হোক। গত বছরও একই ভাবে এলাকায় কুকুরের মৃত্যু হয়েছিল বলে জানাচ্ছেন স্থানীয়রা। হুগলি জেলার আইসিডিএস কর্মী, শ্রীমতি তনু সরকার, এসএস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের নদিয়া, আলিপুরদুয়ার, মালদা, জেলার পর্যবেক্ষক প্রতাপ চুনারীর কাছে ফোনের মাধ্যমে জানান।

জনস্বার্থ বিজ্ঞাপন প্রতাপ বাবু বলেন,  রাতে দুষ্কৃতীদের অসামাজিক কাজে সমস্যা হওয়াতেই নির্মম ভাবে কুকুরকে বিষ দিয়ে মারা হয়েছে বলে আমার মনে হয়। কে বা কারা এই কাজ করেছে তা খুবই ভালো করে খতিয়ে দেখুক পুলিশ প্রশাসন। আসামিদের খুব তাড়াতাড়ি গ্রেপ্তার করে অতিরক্ত কঠোর শাস্তির ব্যবস্থা করুক প্রশাসন।

এর আগেও একাধিকবার কুকুর হত্যার ঘটনা সামনে এসেছে। কখনও এনআরএস, কখনও কালীঘাট। বারংবার প্রকাশ্যে এসেছে পৈশাচিক আচরণ। আসলে পুলিশ প্রশাসন আসামির শাস্তি অতি নরমাল করেে দিচ্ছ, কিন্তু এভাবে চলতে থাকলে একদিন পৃথিবী ভারসাম্যহীন হয়ে যাবে। তাই অবলা পশুদের সঙ্গে এই নির্মম অত্যাচার বন্ধধ করুন, পারলে খাবার ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করুন।

রীতিমতো আমাদের সংগঠন নজর রাখবে এই ঘটনার উপর, কে বা কারা এই কাজটা করেছে তাদের সঠিক সাজা না পেলে এসএস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সর্বভারতীয় সভানেত্রী সঙ্গীতা চক্রবর্তী মহাশয়ার সহযোগিতায়, মানবাধিকার কমিশনের সাহায্য নিয়ে অতিরিক্ত কঠিনতম সাজার ব্যবস্থাও আমরা করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments