Thursday, December 8, 2022
spot_img
spot_img
Homeপশ্চিমবঙ্গবিভিন্ন স্তরে এবার ভ্যাকসিন দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি উঠছে :-

বিভিন্ন স্তরে এবার ভ্যাকসিন দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি উঠছে :-

বিভিন্ন স্তরে এবার শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি উঠছে । এর পাশাপাশি শিক্ষক, শিক্ষাকর্মী এবং শিক্ষক সংগঠনগুলি রাও চান স্কুল খুলে যাক। তাদের দাবি ১২ থেকে ১৮ বছর বয়সি পড়ুয়াদের করোনা ভ্যাকসিন দিয়ে দ্রুত স্কুল খোলা হোক। তাই এই দাবিতে , মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি নামে একটি সংগঠন মঙ্গলবার বিকাশ ভবন অভিযান করবেন । এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছে স্মারকলিপি পেশ করবেন‌ তারা । ওই সমিতির নেতা অনিমেষ হালদার জানান, ‘‘সল্টলেকের করুণাময়ীতে জমায়েত করে বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীকে ডেপুটেশন দেওয়া হবে। স্কুল খুলে অন্তত অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন কিছুটা এগিয়ে নেওয়া যেতেই পারে।’’

এছাড়াও পড়ুয়াদের টিকা দিয়ে স্কুল খোলার দাবিতে সরব হয়েছেন এআইডিএসও বা অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক স্টুডেন্ট অর্গানাইজেশন।

তাদের দাবি, উচ্চ মাধ্যমিকের ফলাফলে কম নম্বরের প্রতিবাদে এবং ১২ থেকে ১৭ বছরের ছাত্রছাত্রীদের ভ্যাকসিন দিয়ে অফলাইনে পঠনপাঠন চালু-সহ নানা দাবিতে সোমবার রাজ্যের প্রায় ১০০টি জায়গায় অবরোধ করা হয়। এই নিয়ে কলেজ স্ট্রিট চত্বরে গোলমাল বাধে পুলিশের সঙ্গে। গ্রেফতার হন শতাধিক ছাত্র-কর্মী। মঙ্গলবার প্রতিবাদ দিবস পালন করা হবে।

কিছু পড়ুয়ার প্রশ্ন তুলেছে, করােনা পরিস্থিতির তো বেশ উন্নতি হয়েছে তা হলে কোভিডবিধি মেনে কেন কিছু ক্লাস হবে না?

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments