Thursday, March 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্যফের নবদ্বীপ ব্লাড ব্যাংকের উদ্বৃত্ত তিনশো ইউনিট রক্ত পাঠানো হলো মুর্শিদাবাদ ব্লাড...

ফের নবদ্বীপ ব্লাড ব্যাংকের উদ্বৃত্ত তিনশো ইউনিট রক্ত পাঠানো হলো মুর্শিদাবাদ ব্লাড ব্যাংকে:-

 

ফের নবদ্বীপ ব্লাড ব্যাংক থেকে মুর্শিদাবাদ ব্লাড ব্যাংকে তিনশো ইউনিট রক্ত পাঠানো হলো ‌।

চলতি মাসের ষোলো তারিখে নবদ্বীপ ব্লাড ব্যাংক থেকে দুশো পঞ্চাশ ইউনিট রক্ত পাঠানো হয়েছিল বীরভূম জেলার রামপুরহাট ব্লাড ব্যাংককে। আজ আরও একবার নবদ্বীপ ব্লাড ব্যাংক সাহায‍্যের হাত বাড়িয়ে দিল। মুর্শিদাবাদ জেলার একটি ব্লাড ব্যাংককে তিনশো ইউনিট রক্ত দিয়ে সাহায‍্য করল।

স্বেচ্ছায় রক্তদান সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করে তুলতে নবদ্বীপ ব্লাড ব্যাংক এর কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে দেখা গিয়েছে । তারা সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন সংবাদমাধ্যমকে কাজে লাগিয়ে সর্বসাধারণের মাঝে সচেতনতা মূলক বার্তা পৌঁছে দিয়েছেন । যার ফলে বর্তমানে এই ব্লাড ব্যাংক থেকে অন্যান্য ব্ল‍্যাড ব্যাংকগুলোকে রক্ত পাঠানো সম্ভব হচ্ছে। যা তাদের দীর্ঘদিনের নিরন্তর প্রচেষ্টার ফল।

নবদ্বীপ ব্লাড ব্যাংকের কর্মী বাবর সেখ জানান, ব্লাড ব্যাংক কর্মীদের প্রচেষ্টার ফলে নবদ্বীপ পৌরসভা এলাকা সহ আরো বিভিন্ন এলাকায় একাধিক ক্লাব থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, বিবাহ,অন্নপ্রাশন সহ জন্মদিনের মত পারিবারিক অনুষ্ঠান গুলিতেও রক্তদান শিবির করা হচ্ছে। এবং সেখানে সাধারণ মানুষের মধ‍্যে স্বেচ্ছায় রক্তদান করার প্রবণতা বৃদ্ধি পেয়েছে । যা সমাজকে আরো একধাপ সামনের দিকে এগিয়ে দিয়েছে। ভবিষ্যতে রক্তের অভাবে যেন কোন রোগীর মৃত্যু না ঘটে, তার জন্য আগামী দিনে রক্তদান করার বিষয়ে সাধারণ মানুষকে আরও বেশি করে সচেতন করার প্রচেষ্টা চালিয়ে যাবে নবদ্বীপ ব্লাড ব্যাংকের এই কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments