Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeকলকাতাফের জালিয়াতি! কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার নাম করে প্রতারণা:-:-

ফের জালিয়াতি! কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার নাম করে প্রতারণা:-:-

ফের জালিয়াতির অভিযোগ। কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার নাম করে চাকরিপার্থীকে ভুয়ো নিয়োগপত্র দিয়ে তার কাছ থেকে নেওয়া হয়েছিল ৫০ হাজার টাকা। এই অভিযোগে রাজীব মল্লিক, জয়দেব সরকার ও সিদ্ধার্থ সাহা নামে তিনজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

উল্লেখ‍্য, কয়েকদিন আগেই এই একই রকম অভিযোগে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। ফের তাদের তিনজনকে মধ্য কলকাতার নিউ মার্কেট থানার পুলিশ গ্রেপ্তার করে।

পুলিশ জানিয়েছে, রাজীব মল্লিকের সাথে কিরণ যাদব নামে এক যুবকের পরিচয় হয়। রাজীব পুরকর্মী। কিন্তু দীর্ঘদিন সে অফিসে না যাওয়ার কারণে বেতন পায় না। রাজীব নিজেকে পরিচয় দেয় কলকাতা পুরসভার কর্মী হিসাবে , তারপর চাকরি দেওয়ার নাম করে ৭০ হাজার টাকা দাবি করেন। আগাম ১৪ হাজার টাকা রাজীব তার নিজের ব্যাংক অ্যাকাউন্টে জমা দিতে বলে। ওই চাকরিপ্রার্থী অনলাইনে সেই টাকা জমা দেন। এর পর সে আরও ১৫ হাজার টাকা ও নগদে ২১ হাজার টাকা নেয়।

এরপর ওই চাকরীপার্থীর হাতে ভুয়ো নিয়োগপত্র তুলে দেয় রাজীব। তারপর তাকে বলা হয় আরো ২০ হাজার টাকা দিতে। কিন্তু ওই টাকা দেওয়ার আগেই সে কলকাতা পুরসভার চাকরিতে যোগদান করতে যান, আর গিয়েই জানতে পারেন, ওই নিয়োগপত্রটি ভুয়ো (Fake)।  কিরণ এও জানতে পারেন এই চক্রটি কিছুদিন আগে অরবিন্দ ভুঁইয়া নামে চাকরিপ্রার্থী এক যুবককে একইভাবে প্রতারণা করেছে । আর এই চক্রের মাথা হচ্ছেন রাজীব। চক্রের অন্য দু’জন জয়দেব সরকার ও সিদ্ধার্থ সাহা পুর কমিশনারের সই জাল থেকে শুরু করে পুরসভার ভুয়ো লেটারহেট, জাল স্ট্যাম্প তৈরি করে। আর এইসব করে রাজীবকে দেয়। রাজীব শুধু টাকা তোলে।

এই ঘটনা জানার পরই কিরণ নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের করেন। তারপর ধৃত দের গ্রেফতার করে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়।  তারপর তাদের ১৫ জুলাই পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। এই চক্রটি আরও কতগুলি জালিয়াতির সঙ্গে তা জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments