Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeবিদেশফিরে এল করোনার আশঙ্কা ; করোনায় একদিনে হাজার মৃত্যু দেখল আমেরিকা,

ফিরে এল করোনার আশঙ্কা ; করোনায় একদিনে হাজার মৃত্যু দেখল আমেরিকা,

অতিমারী সৃষ্টিকারী ভাইরাসে সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আমেরিকা। বিশ্বেও সেই সংখ্যা ভয়াবহই। করোনা কোপে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে প্রায় ৪৪ লক্ষ মানুষের। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৯৩ লক্ষের বেশি মানুষ। এরই মধ্যে উঠে এল মারাত্মক তথ্য।

মঙ্গলবার মার্কিন প্রশাসন প্রকাশিত তথ্য অনুসারে ১ হাজার জনের মৃত্যু হয়েছে একদিনে।

অর্থাত্‍ প্রতি ঘণ্টায় প্রায় ৪২ জনের কাছাকাছি মৃত্যু হচ্ছে আমেরিকায়। যে পরিসংখ্যানকে উদ্বেগের বলেই চিহ্নিত করছে বিশ্ব। সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবেই এই মৃত্যু হচ্ছে। আমেরিকায় অনেকটাই কম হয়েছে টিকাকরণ। এর প্রভাবও পড়ছে বলে দাবি করা হয়েছে। গত মাস থেকেই হুড়মুড়িয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বৃদ্ধি পেয়েছে করোনা দাপট। দৈনিক আক্রান্তের সংখ্যা হয়েছে গড়ে ৭৬৯।

চলতি বছরের এপ্রিলের মধ্যভাগ থেকেই সে দেশে বৃদ্ধি পেয়েছিল সংক্রমণ। যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী,আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৭০ লক্ষ ৬ হাজার ৭৩২ জন এবং মৃত্যু হয়েছে ৬ লক্ষ ২৩ হাজার ২৮৩ জন। অপরদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭০ হাজার ৫৯৮ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ কোটি ৪ লক্ষ ১৬ হাজার ১৮৩ জন।

এদিকে, ছ’মাস পর ফের নিউজিল্যান্ডে করোনা হানা দিয়েছে। অকল্যান্ড সিটিতে একজনের দেহে ফের মিলল করোনা ভাইরাস। এর ফলে চিন্তিত হয়ে উঠেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্দেন। আপাতত তিন দিনের সম্পূর্ণ লকডাউন নিষেধাজ্ঞা জারি হয়েছে সে দেশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments