Thursday, April 25, 2024
spot_img
spot_img
Homeরাজ্যপ্রবল বৃষ্টির পূর্বাভাস: বঙ্গোপসাগরে গভীর নিম্মচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

প্রবল বৃষ্টির পূর্বাভাস: বঙ্গোপসাগরে গভীর নিম্মচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

প্রবল বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ইতিমধ্যেই সমস্ত মত্‍স্যজীবী সংগঠনগুলিকে সতর্ক করা হয়েছে। ফিরে আসতে বলা হয়েছে সমস্ত মত্‍স্যজীবীদের। ইতিমধ্যেই বেশকিছু ট্রলার কাকদ্বীপ ডায়মন্ড হারবার নামখানা ফ্রেজারগঞ্জ এলাকায় ফিরে এসেছে। যারা ফেরেনি তাদের সঙ্গে যোগাযোগ রাখছে প্রশাসন।

আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। এর প্রভাবে সোম ও মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবার উত্তরবঙ্গেও বৃষ্টি বাড়বে। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত। এর প্রভাবে নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। মৌসুমি অক্ষরেখা দীঘার উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ-পূর্ব বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। আগামী ২৪ ঘণ্টায় এর প্রভাবে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আর্দ্রতার জন্য অস্বস্তিও থাকবে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোম ও মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হবে উপকূলের তিন জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুরে।

বৃষ্টি হবে ঝাড়গ্রাম , পশ্চিম মেদিনীপুর হাওড়া, হুগলি এবং নদীয়াতে। আগামী ২৪ ঘন্টাতে ও বিক্ষিপ্ত বজ্রবিদ্যুত্‍-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। দখিনা বাতাসে ভর করে জলীয়বাষ্প ঢুকে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কলকাতা সহ সব জেলাতেই বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সোম ও মঙ্গলবার কলকাতাতেও বৃষ্টির পরিমাণ বাড়বে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় রোদ উঠলে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে ।

মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারের দু এক জায়গায়। মঙ্গলবার দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে কয়েক-পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments