Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeখবরপ্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় পুরস্কার সম্মানিত হয়েছে মেদিনীপুর শহরে ছাত্র সৌহার্দ্য দে।

প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় পুরস্কার সম্মানিত হয়েছে মেদিনীপুর শহরে ছাত্র সৌহার্দ্য দে।

পশ্চিম মেদিনীপুর প্রতিনিধি: সেখ ওয়ারেশ আলি।প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় পুরস্কার সম্মানিত হয়েছে মেদিনীপুর শহরে ছাত্র সৌহার্দ্য দে।সৌহার্দ্য বাড়ি মেদিনীপুর শহরের ক্ষুদিরাম নগরের বাসিন্দা।

জনস্বার্থে বিজ্ঞাপন

সৌহাদ্য কে আট এন্ড কালচার বিভাগের নির্বাচিত করা হয়েছে গত ২২শে জানুয়ারি তাকে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে মেইল করে জানিয়ে দেওয়া হয়েছিল তাকে প্রধানমন্ত্রী বাল পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে।

গোটা ভারতবর্ষে ৩২জন ছাত্রছাত্রীদের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে একমাত্র মেদিনীপুর শহরের একাদশ শ্রেণির ছাত্র সৌহার্দ্য দে রয়েছে।সৌহার্দ্য মেদনীপুর শহরে একটি বেসরকারি ইংরেজি মাধ্যমের উচ্চ বিদ্যালয় ছাত্র।

২৫ শে জানুয়ারি পশ্চিম মেদিনীপুর জেলা শাসকের দপ্তরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উৎসাহিত করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি।সৌহার্দ্য বাবা শক্তিপ্রসাদ দে মেদিনীপুর কলেজের ইতিহাস বিষয়ের অধ্যাপক, মা জয়ত্রী দে দাস পিড়াকাটা উচ্চ বিদ্যালয় ইতিহাস বিষয়ে শিক্ষিকা। বাড়ির একমাত্র সন্তান সৌহার্দ্য তাঁর এই সাফল্যে খুশি বাবা-মা।

ছোটবেলা থেকেই ইংরেজি গল্প বই পড়া ইতিহাসের বিষয়ে আগ্রহ ছিল তাঁর। বাবা-মা দুজনই ইতিহাসের শিক্ষক-শিক্ষিকা হবার কারণে তার কাছ থেকেই ইতিহাসের শুনে থাকেন ভারতের ইতিহাস বিষয়ে। নিজের দেশের ঐতিহাসিক ও সংস্কৃতি নিয়ে চারিদিকে ছড়িয়ে দেওয়া তার মানসিককতা তৈরি করে দশম শ্রেণী থেকে।

নিজের হাতেই প্রথম১৩ বছর বয়সে ইংরেজিতে সাইন অফ সূর্যবংশ নামে বই লিখেছে সৌহার্দ্য, যাক কবিতার ছন্দে রামায়ণ লেখা রামের রাজত্ব নিয়ে নাট্যকারের ইংরেজিতে রচনা- দ‍্যা ক্রনিক‍্যাল সূর্যবংশ লিখেছে সে।

 

বিভিন্ন ইংরেজি পত্রিকায় পুরনো মন্দিরের বিষয়ে অপরের লেখা লেখিও করেছে,২০২০ আইসিএসসি পরীক্ষাতে ৯৬ শতাংশ নাম্বার পেয়েছে সৌহার্দ্য দে। কলা বিভাগ নিয়ে পড়ার সাথে সাথে তাঁর ভবিষ্যতের লক্ষ‍্য নিজে ইউ পি এস সি দিয়ে সিভিল সার্ভিসে যোগ দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments