Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরপরিবহন পরিকাঠামো যত উন্নত হবে দেশ ততো দ্রুত আত্মনির্ভরতার লক্ষ্য অর্জন করতে...

পরিবহন পরিকাঠামো যত উন্নত হবে দেশ ততো দ্রুত আত্মনির্ভরতার লক্ষ্য অর্জন করতে সক্ষম।

পরিবহন পরিকাঠামো যত উন্নত হবে দেশ ততো দ্রুত আত্মনির্ভরতার লক্ষ্য অর্জন করতে সক্ষম হবে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্তব্য করেছেন।

জনস্বার্থে বিজ্ঞাপন

হুগলীর সাহাগঞ্জ ডানলপ ময়দানে এক অনুষ্ঠানে নোয়াপাড়া- দক্ষিণেশ্বর মেট্রো চলাচলের সূচনার পাশাপাশি রেলের একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও সূচনা করে প্রধানমন্ত্রী বলেন, সরকার পরিবহন পরিকাঠামোকে মজবুত করার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে। রাজ্যে রেল এবং মেট্রোর বিস্তারের জন্য মানুষকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, এই সব প্রকল্পে হুগলী সহ বিভিন্ন জেলার মানুষ উপকৃত হবেন। প্রধানমন্ত্রী বলেন, কলকাতা দেশের প্ৰথম মেট্রোর গৌরব লাভ করেছে এখন তাকে আরও উন্নততর করে তুলতে সরকার সচেষ্ট।

কলকাতা মেট্রো সম্প্রসারণ সহ রাজ্যের বিভিন্ন রেল প্রকল্পে রূপায়নে কিছুদিন শ্লথ গতি দেখা গিয়েছিল। তিনি সন্তোষ প্রকাশ করে বলেন। আধুনিক মেট্রো রেক থেকে শুরু করে রেলের বিভিন্ন সরঞ্জাম ও প্রযুক্তি দেশে নির্মিত।

এতে কাজে গতি বেড়েছে, খরচ কমেছে। তিনি বলেন, এই রাজ্য বহুদিন ধরেই দেশের আত্মনির্ভরতার অন্যতম কেন্দ্র। এই সব প্রকল্পে মানুষের জীবন সহজতর হওয়ার পাশাপাশি শিল্পায়নে গতি আসবে। ‘সবকা সাথ সবকা বিকাশে’র এটাই লক্ষ্য।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল, অনুষ্ঠানে তাঁর ভাষণে জানান, রেলের এই প্রকল্পগুলিতে রেকর্ড অর্থ বরাদ্দ করা হয়েছে। রাজ্যপাল জগদীপ ধনখড়, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments